মুশফিকদের নিয়ে সতর্ক মিসবাহ

নিজেদের কন্ডিশনে দারুণ ছন্দে থাকা বাংলাদেশকে নিয়ে সতর্ক মিসবাহ-উল হক। নিজের দল নিয়ে আশাবাদী হলেও মুশফিকদের হারাতে সামর্থ্যের সেরাটা দিতে হবে বলে সতীর্থদের মনে করিয়ে দিয়েছেন পাকিস্তানের এই টেস্ট অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 11:41 AM
Updated : 27 April 2015, 12:17 PM

খুলনার আবু নাসের স্টেডিয়ামে মঙ্গলবার দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে উজ্জীবিত বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। আগের দিন সংবাদ সম্মেলনে মিসবাহ প্রতিপক্ষ বাংলাদেশকে সমীহ করার কথা জানান।

“প্রতিপক্ষকে আপনার শ্রদ্ধা করতে হবে। বিশেষ করে বিশ্বকাপের পর থেকে ভালো করছে বাংলাদেশ। (তাদের বিপক্ষে) আমাদের সেরাটা খেলতে হবে। তারা নিজেদের কন্ডিশনে ভালো। এ বিষয়গুলোর ওপর চোখ রেখে আমাদেরকে আসলেই নিজেদের সেরাটা দিতে হবে।”

নিজেদের সর্বশেষ টেস্ট সিরিজে নিউ জিল্যান্ডের সঙ্গে ড্র করে পাকিস্তান। আর তার আগের সিরিজে অস্ট্রেলিয়াকে ২-০ ব্যবধানে হারায় মিসবাহর দল। সাম্প্রতিক সময়ে টেস্টে ভালো খেলার এমন আত্মবিশ্বাস থাকার পরও বাংলাদেশকে শ্রদ্ধা করতে ভুলছেন না অতিথি দলের অধিনায়ক।

“তারা ভালো খেলেছে, তাই আমরা প্রতিপক্ষকে শ্রদ্ধা করবো। এবং তাদের আত্মবিশ্বাস যদি আমরা ভেঙে দিতে চাই, তাহলে আমাদের সেরা ক্রিকেট খেলার দরকার হবে।”

তিন ম্যাচে ওয়ানডে সিরিজে বাংলাদেশ পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে। এরপর সফরের একমাত্র টি-টোয়েন্টিতেও স্বাগতিকদের কাছে ৭ উইকেটে হারে অতিথিরা। তাই টেস্ট সিরিজে চাপটা মিসবাহদের ওপরই থাকবে বলে মনে করেন অনেক।

চাপ প্রসঙ্গে মিসবাহ বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে সবসময় চাপ থাকে এবং অবশ্যই যখন প্রতিপক্ষ ভালো খেলে, তখন আপনাকে আসলেই নিজের সেরা ছন্দে থাকতে হবে।”

ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টির সাফল্যের কারণে বাংলাদেশ আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে খুলনা টেস্টে নামবে বলে জানান স্বাগতিক অধিনায়ক মুশফিক। মিসবাহও মুশফিকের সুরে সুর মিলিয়েছেন।

“যদি আপনার প্রতিপক্ষ ভালো খেলে, তাহলে এটা নিশ্চিত করে যে, তাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে থাকবে। এবং আমাদের সেটা নিয়ে সচেতন থাকা উচিত।”