বোলারদের ওপর অধিনায়কের আস্থা

পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ২০ উইকেট নিতে বোলারদের ওপর আস্থা রেখেছেন মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 11:05 AM
Updated : 27 April 2015, 12:17 PM

বাংলাদেশের টেস্ট দলে মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, আরাফাত সানিরা নেই। তবে তাদের অনুপস্থিতিতেও দলের বোলিং আক্রমণকে দুর্বল ভাবছেন না টেস্ট অধিনায়ক মুশফিক। 

খুলনায় মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে। তার আগের দিন সংবাদ সম্মেলনে মুশফিক বোলারদের ওপর তার আস্থা থাকার কথা জানান।

“আমাদের এতোটুকু বিশ্বাস আছে, আমাদের ২০ উইকেট নেওয়ার মতো বোলার আছে। ছয়শ’ রানের বড় স্কোর গড়ার সামর্থ্যও আমাদের ব্যাটসম্যানদের আছে। আমরা ফিল্ডাররা যদি সুযোগগুলো কাজে লাগাতে পারি, ফল আমাদের পক্ষেই আসবে।”

রুবেল হোসেন, শাহাদাত হোসেন ও মোহাম্মদ শহীদে গড়া বাংলাদেশের পেস বোলিং আক্রমণ নিয়ে আশাবাদী দলের অধিনায়ক।

“রুবেল খুব ভাল বোলিং করছে। রাজীব (শাহাদাত হোসেন) গত সিরিজটা খেলছে। হয়েতো সবগুলোতে ভাল করেনি। তারপরও আমরা যতটুকু প্রত্যাশা করেছিলাম, ততটুকু করেছে।”

প্রথমবারের মতো টেস্ট দলে আসা শহীদের ওপরও আস্থা রয়েছে অধিনায়কের। গত এক-দেড় বছর ধরে ঘরোয়া ক্রিকেটে ভালো বল করা শহীদের অভিষেক হতে পারে এবারের সিরিজে।

জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ে দারুণ অবদান ছিল বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও লেগস্পিনার জুবায়ের হোসেনের। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান স্বাগতিকদের অন্যতম বোলিং ভরসা। সাকিবের কাছ থেকে ব্যাটিংয়েও অবদান চান বাংলাদেশের অধিনায়ক।