প্রথম সেশনের দিকে তাকিয়ে হাথুরুসিংহে 

পাকিস্তানের বিপক্ষে টেস্টে সিরিজের শুরুটা ভালো চান চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশের কোচ জানিয়েছেন, খুলনা টেস্টের প্রথম সেশনের দিকেই এখন তাদের সম্পূর্ণ মনোযোগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 10:14 AM
Updated : 27 April 2015, 12:17 PM

মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। তার আগের দিন সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে জানান, ভালো শুরুটা হবে তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।
 
“কাল (মঙ্গলবার) আমরা কিভাবে শুরু করি, সেটাই আসল। আমরা প্রথম সেশনের দিকে মনোযোগ দিচ্ছি। কালকের প্রথম সেশনটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”
 
ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো খেলার আত্মবিশ্বাস টেস্ট সিরিজেও দেখতে চান বাংলাদেশের কোচ। পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর একমাত্র টি-টোয়েন্টিতেও জেতে স্বাগতিকরা।  
 
“এটা ভিন্ন ফরম্যাট, কিন্তু ভালো করলে আপনি আত্মবিশ্বাসী থাকবেন। নিজেদের প্রস্তুতির ওপর আস্থা রাখতে হবে। এই আত্মবিশ্বাস আমরা খেলায় নিতে চাই।”
 
আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের চার নম্বর দল পাকিস্তানের প্রতি সমীহের কমতি নেই হাথুরুসিংহের। তবে বাংলাদেশও এ মুহূর্তে সেরা সময়ে আছে বলে মনে করেন তিনি।   
 
“পাকিস্তানের টেস্ট দল শক্তিশালী, এই দলে অভিজ্ঞ কয়েকজন খেলোয়াড় রয়েছে। ওরা সম্প্রতি অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডকে হারিয়েছে। দল ভালো করছে এমন সময় শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে খেলাটা আমাদের জন্য ভালো।”