ওয়ানডের আত্মবিশ্বাস টেস্টেও চায় বাংলাদেশ

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের চার নম্বর দল পাকিস্তানের চেয়ে নিজেদের খুব একটা পিছিয়ে রাখছেন না সাকিব আল হাসান। বাংলাদেশের বোলিং ও ব্যাটসম্যানদের ছন্দ পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ভালো কিছুর স্বপ্ন দেখাচ্ছে এই অলরাউন্ডারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 11:05 AM
Updated : 26 April 2015, 11:05 AM

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান নয় নম্বরে। জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন টেস্ট জিতলেও এই সংস্করণের ক্রিকেটে এখনো খুব একটা সফল নয় মুশফিকুর রহিমের দল।
 
মঙ্গলবার শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে কোনো লক্ষ্য চিন্তা না করেই বাংলাদেশের খেলা উচিত বলে মনে করেন সাকিব। তবে ৩-০ ব্যবধানে জেতা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের চমৎকার পারফরম্যান্স স্বপ্ন দেখাচ্ছে তাকে।
 
পাকিস্তানের বোলিং আক্রমণের চেয়ে নিজেদের বোলিংকে এগিয়ে রাখছেন সাকিব। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার মনে করেন, ফিল্ডিংয়েও পাকিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ।
 
মিসবাহ-উল-হক, ইউনুস খানদের জন্য পাকিস্তানের ব্যাটিংকে এগিয়ে রাখছেন সাকিব। তবে ছন্দে থাকায় স্বাগতিক ব্যাটসম্যানদেরও খুব একটা পিছিয়ে নেই বলে মনে করেন তিনি।
 
“আমরা আমাদের ওয়ানডে পারফরম্যান্সের আত্মবিশ্বাস নিয়ে যদি খেলতে পারি, আমার মনে হয়, ভাল একটি সিরিজ হবে। আমার যদি তিনটি বিভাগে ভালো খেলতে পারি, তাহলে প্রত্যাশা করতে পারি, হাড্ডাহাড্ডি লড়াই হবে।”
 
গত নভেম্বরের পর থেকে টানা ওয়ানডে খেলছে বাংলাদেশ। নতুন কিছু খেলোয়াড় আসায় টেস্টে মানিয়ে নিতে কোনো সমস্যা হবে বলে মনে করছেন না সাকিব।
 
“কিছু নতুন খেলোয়াড় দলে এসেছে। দলে যারা ওয়ানডে খেলেছে তাদের তো একটা বিশ্বাস আছে, অবশ্যই ভালো করা সম্ভব। ওদের বোলিং আক্রমণে যারা আছে বেশিরভাগকেই আমরা খেলেছি। খুব একটা কঠিন হওয়ার কথা নয়।”
 
“যারা নতুন এসেছে তাদেরও একটা বিশ্বাস থাকবে, এই দলটা ভালো করছে। তাদের তো অবশ্যই পারফরম্যান্স করার তাড়না থাকবে। সব দিক থেকেই আমি বিশ্বাস করি, অবশ্যই সম্ভব।”
 
সাকিব জানান, দেশে যে কোনো দলের সঙ্গে লড়াই করার আত্মবিশ্বাস এখন জন্মেছে তাদের। সেই আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে টেস্টে পাকিস্তানকে কঠিন পরীক্ষায় ফেলতে চায় স্বাগতিকরা।