‘এর চেয়ে বেশি চাওয়া যায় না’

দাপটের সঙ্গে ওয়ানডে সিরিজের সব ম্যাচে জয়। একমাত্র টি-টোয়েন্টিতেও বাধা হয়ে দাঁড়াতে পারেনি প্রতিপক্ষ। ভালো খেলতে থাকা একটি দলের কাছে এর বেশি কিছু চাওয়া যায় না বলে মনে করছেন মাশরাফি বিন মুর্তজা।    

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 06:53 PM
Updated : 25 April 2015, 02:38 PM

পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৭৯ রানের জয়ে ১৬ বছরের অপেক্ষার অবসান ঘটায় স্বাগতিকরা। পরের দুই ম্যাচে ৭ ও ৮ উইকেটে জেতে মাশরাফির দল।

সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতেও ৭ উইকেটে জিতে বাংলাদেশ। এই সংস্করণের ক্রিকেটে এটাই পাকিস্তানের বিপক্ষে তাদের প্রথম জয়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “এর থেকে আর বেশি কিছু একটা দলের কাছে চাওয়া যায় না। সবগুলো ম্যাচে ভালো খেলে জিতেছি। এর থেকে আর ভালো খেলা সম্ভব না। এখান থেকে আরও উন্নতি করতে হবে, ভুলগুলো শুধরে নিতে হবে।”

মাশরাফি মনে করেন, টেস্ট সিরিজ শুরুর আগে জয়ের ধারাবাহিকতা ধরে রাখা জরুরি ছিল। অভিজ্ঞ ও টি-টোয়েন্টি বিশেষজ্ঞদের উপস্থিতিতে পাকিস্তানের শক্তিশালী দলকে হারিয়ে নিজেদের প্রমাণের ব্যাপারও ছিল স্বাগতিকদের।

“আমরা আজকে হেরে গেলে অনেক কথা উঠত। কিন্তু আমরা ম্যাচটি জিতে নিয়েছি। আমরা প্রমাণ করেছি, আমরা সেরা দলের বিপক্ষেও জিততে পারি। বিশেষ করে আমরা এটা প্রমাণ করেছি, আমরা ধারাবাহিকতায় আছি।”

একটি টি-টোয়েন্টি জিতে সব পরিবর্তন হয়ে যায়নি বলে সতীর্থদের সতর্ক করে দেন মাশরাফি। অধিনায়ক মনে করেন, নিজেদের ভুল শুধরে নেয়ার চেষ্টা অব্যহাত থাকলে শিগগির ২০ ওভারের ক্রিকেটেও তারা সমীহ করার মতো দলে পরিণত হবেন।

“আমরা একবার হংকংয়ের সাথেও হেরেছি। (টি-টোয়েন্টি ক্রিকেটে) আমাদের আরো অনেক উন্নতি করতে হবে।”