শতকের অপেক্ষায় এনামুল

আল-আমিন হোসেন আর আব্দুর রাজ্জাক দারুণ বোলিং করেছেন। দ্বিতীয় ইনিংসেও ভালো ব্যাটিং করেছেন এনামুল হক। সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের উদ্বোধনী ম্যাচের তৃতীয় দিন শেষে উত্তরাঞ্চলের চেয়ে বেশ এগিয়ে আছে দক্ষিণাঞ্চল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2015, 01:14 PM
Updated : 23 April 2015, 01:14 PM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার তৃতীয় দিন শেষে উত্তরাঞ্চলের চেয়ে ৩৩০ রানে এগিয়ে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে ৩৫২ রান করার পর উত্তরাঞ্চলকে ২৩৫ রানে অলআউট করে দেয় তারা। এরপর তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২১৩ রান তোলে রাজ্জাকের দল।
 
চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না এনামুল। তবে চোট কাটিয়ে ফেরার ম্যাচেই উদ্বোধনী এই ব্যাটসম্যান রান পেয়েছেন। প্রথম ইনিংসে ৯৪ রান পাওয়া এনামুল দ্বিতীয় ইনিংসে অপরাজিত আছেন ৯৬ রানে। তার সঙ্গী তুষার ইমরানের রান ৪৮। 
 
দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ১৪ রানে ইমরুল কায়েসকে হারায় দক্ষিণাঞ্চল। তবে দলকে বিপদে পড়তে দেননি এনামুল। সৈকত আলীর সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়েন তিনি। এরপর তুষারকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে গড়েন অবিচ্ছিন্ন ১১২ রানের জুটি।
 
১৫৪ বলে খেলা ইনিংসটি ১০টি চার ও দুটি ছয়ে সাজান এনামুল। 
 
এর আগে আল-আমিন ও রাজ্জাকের বোলিং তোপে আড়াইশ’ রান করার আগেই গুটিয়ে যায় উত্তরাঞ্চলের প্রথম ইনিংস। ৫ উইকেটে ১৬১ রান নিয়ে ব্যাট করতে নামা উত্তরাঞ্চল বাকি ৫ উইকেট হারিয়ে আর মাত্র ৫২ রানই তুলতে পারে।
 
আল আমিন ও রাজ্জাক দুজনেই নেন চারটি করে উইকেট। আর দুজনেই এই উইকেট পেতে খরচ করেন ৬৭ রান করে। 
 
উত্তরাঞ্চলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন নাঈম ইসলাম। এছাড়া আরিফুল হক ৪২ ও হামিদুল ইসলাম ৩৯ রান করেন।