স্যামুয়েলসের শতকের দিনটি ইংল্যান্ডেরই

দলের প্রয়োজনে অসাধারণ এক শতক করেছেন মারলন স্যামুয়েলস। তবে স্টুয়ার্ট ব্রডের ভালো বোলিং আর দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেস্টার কুক ও জোনাথন ট্রটের কল্যাণে গ্রেনাডা টেস্টের দ্বিতীয় দিনটি নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2015, 07:31 AM
Updated : 23 April 2015, 07:31 AM

বুধবার ওয়েস্ট ইন্ডিজকে ২৯৯ রানে অলআউট করে দিয়ে বিনা উইকেটে ৭৪ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। স্বাগতিকদের চেয়ে ২২৫ রান পিছিয়ে আছে কুকের দল।
 
৯২ বলে ৬টি চারে ৩৭ রান করে উইকেটে আছেন ইংল্যান্ড অধিনায়ক কুক। তার সঙ্গী ট্রটের রান ৩২।
 
প্রথম দিনের মতো বৃষ্টির কারণে দ্বিতীয় দিনেও কয়েক দফা খেলায় বিঘ্ন ঘটে। এরপরও ওয়েস্ট ইন্ডিজের ইনিংস খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। আগের দিনের ৫ উইকেটে ১৮৮ রান নিয়ে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ মধ্যাহ্নভোজের বিরতির পর এক ঘণ্টার একটু বেশি সময় ব্যাট করতে পারে।
 
৯৪ রান নিয়ে ব্যাট করতে নামা স্যামুয়েলসও ইনিংসটাকে খুব বেশি বড় করতে পারেননি। টেস্ট ক্যারিয়ারের সপ্তম শতক পাওয়া স্যামুয়েলস ১০৩ রান করে জেমস অ্যান্ডারসনের বলে ইয়ান বেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ২২৮ বলের ইনিংসটি ১৪টি চারে সাজান তিনি।
 
আউট হওয়ার আগে অধিনায়ক দিনেশ রামদিনের সঙ্গে ষষ্ঠ উইকেটে ৯৪ রানের জুটি গড়ে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন স্যামুয়েলস। ব্রডের বলে উইকেটের পেছনে জস বাটলারকে ক্যাচ দিয়ে রামদিন ফেরেন ৩১ রান করে। 
 
১০ রানের মধ্যে স্যামুয়েলস ও রামদিন আউট হয়ে যাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে ৩০০ রানের কাছে নিয়ে যান দেবেন্দ্র বিশু ও শ্যানন গ্যাব্রিয়েল। দশম উইকেট জুটিতে ৫২ রান তোলেন তারা। বিশু ৪৮ বলে ৩০ রান করেন। আর গ্যাব্রিয়েল ২০ রান অপরাজিত ছিলেন। 
 
ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড ৬১ রান দিয়ে ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন অ্যান্ডারসন ও ক্রিস জর্ডান।