বাংলাদেশকে বড় লক্ষ্য না দিতে পারার আক্ষেপ আজহারের

তৃতীয় ওয়ানডেতে বড় স্কোর গড়তে না পারার আক্ষেপ করছেন আজহার আলি। শেষ দিকের ওভারগুলোতে দলের ব্যাটসম্যানদের ব্যর্থতার সমালোচনাও করেন পাকিস্তানের এই ওয়ানডে অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2015, 07:14 PM
Updated : 22 April 2015, 07:47 PM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার আগে ব্যাটিং করে ২৫০ রান তোলে পাকিস্তান। দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় আগে ব্যাটিং করেও বড় স্কোর না পাওয়ার আক্ষেপের কথা জানান আজহার।

“আমরা ৩৯তম ওভার পর্যন্ত ভালোই যাচ্ছিলাম। যখন হারিস সোহেল আউট হলো, তখন থেকে আমরা ছন্দ হারালাম। আমি মনে করি, এটাই ছিল ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া মুহূর্ত।”

দলীয় ২০৭ রানে সোহেলের উইকেট হারায় পাকিস্তান। এরপর ৪৩ রান তুলতে বাকি ৭ উইকেট হারিয়ে বসে অতিথিরা। শেষ দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতা মেনে নিতে পারছেন না আজহার।

“আমাদের তিনশ’র কাছাকাছি বা তার বেশি রান করা উচিত ছিল। আমি মনে করি, শেষ ১২ ওভার ছিল (আমাদের জন্য) খুবই হতাশাজনক।”

দলকে দুইশ’ পার করিয়ে দিয়ে বিদায় নেন আজহার। সাকিব আল হাসানের বলে বোল্ড হওয়ার আগে ১০১ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। কিন্তু দল না জেতায় স্বাভাবিকভাবে হতাশ তিনি।

“যখন আপনি জিতবেন না, তখন ব্যক্তিগত পারফরম্যান্সও উপভোগ্য হয় না। আমার ইনিংসটি দলকে জয় এনে দিতে না পারায় আমি আসলেই ভীষণ হতাশ।”

বাংলাদেশের কাছে ৭৯ রানে হেরে তিন ওয়ানডের সিরিজ শুরু করে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরে সিরিজ খোয়ানো নিশ্চিত করে তারা। এরপর তৃতীয় ওয়ানডেতে হেরে প্রথমবারের মতো বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান।

ব্যর্থতার পেছনে কোনো অজুহাত দাঁড় না করালেও আজহার মনে করেন, বিশ্বকাপের পর থেকে পুনর্গঠনের মধ্য দিয়ে যাওয়ার কারণে পাকিস্তান দল এখনো গুছিয়ে উঠতে পারেনি। প্রতিপক্ষ বাংলাদেশকে প্রশংসা করতে ভোলেননি আজহার।

সফর শুরুর আগেই মাশরাফি-সাকিবদেরকে সমীহ করার কথা বলেন। তৃতীয় মাচে বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি, “শুরুতেই আমি বাংলাদেশকে অভিনন্দন জানাতে চাই। তারা ভালো ক্রিকেট খেলেছে।”