সৌম্যর ভাবনায় টি-টোয়েন্টি

ওয়ানডে ক্রিকেটে এখন জাতীয় দলে নিয়মিত সৌম্য সরকার। তবে টেস্ট দলে আসতে এখনও বহু পথ পাড়ি দেওয়া বাকি এই তরুণের। বাঁহাতি ব্যাটসম্যান জানিয়েছেন, এই মুহূর্তে টেস্ট নয়, পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে ভাবছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2015, 06:25 PM
Updated : 23 April 2015, 07:33 AM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৮ উইকেটে হারায় বাংলাদেশ। এতে সবচেয়ে বড় অবদান ১২৭ রানে অপরাজিত থাকা সৌম্যর।

ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা সৌম্য জানান, টেস্ট দলে জায়গা পাওয়া নিয়ে এখনই কিছু ভাবছেন না তিনি। শুক্রবারের টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে ভাবছেন তিনি।

গত বছর ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চম ও শেষ ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সৌম্যর। মাত্র একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে খেলেন ওয়ানডের সেরা টুর্নামেন্টে। সেখানে খুব বড় স্কোর না করলেও তার খেলার ধরণ সহজেই সবার নজর কাড়ে।

“বিশ্বকাপে আমি আমার স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করেছি। যতটুকুই করেছি, মন থেকে করেছি। বিশ্বকাপে ছয়টা ম্যাচ আমার খুব ভাল গেছে।”

পাকিস্তানের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে শুরুটা ভালো হলেও নিজের ইনিংস খুব একটা বড় করতে পারেননি তিনি। বুধবার ঠিকই জ্বলে উঠেন তিনি, অতিথি দলের বোলারদের বিধ্বস্ত করে পৌঁছান নিজের প্রথম শতকে।

আজহার আলির বলে ছক্কা হাঁকিয়ে নিজের রান তিন অঙ্কে নিয়ে যান সৌম্য। বলটা যেভাবে খেলতে চেয়েছিলেন সেভাবে পারেননি। ভেবেছিলেন ক্যাচ হয়ে যেতে পারে। শেষ পর্যন্ত তা ছক্কা হয়ে যায়, তাতেই প্রথম আন্তর্জাতিক শতক পেয়ে যান সৌম্য।   

“৫০ কিংবা ১০০ করতে হবে মনের মধ্যে এসব ছিল না। আমি যেখানেই খেলি না কেন, সব জায়গায় প্রথম বলটা যেভাবে খেলি শেষ বলটাও সেভাবেই খেলার চেষ্টা করি। ৪০ এর ঘরে গিয়ে একটু মন্থর খেলছিলাম। তামিম ভাইয়ের কথায় তখন নতুন করে পরিকল্পনা করি।”

সৌম্য জানান, তামিম তাকে ইনিংস যত সম্ভব বড় করার পরামর্শ দিয়েছিলেন। এছাড়া সম্ভব হলে শেষ পর্যন্ত ক্রিজে থাকতে বলেছিলেন।