বাংলাদেশের বিপক্ষে বল করতে পারবেন হাফিজ 

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের আগে একটা সুখবর পেল পাকিস্তান। মোহাম্মদ হাফিজের বল করার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ফলে বুধবারের ম্যাচে বল করতে পারবেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 01:36 PM
Updated : 21 April 2015, 04:14 PM

বাংলাদেশের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে হেরে তিন ম্যাচের সিরিজ এরই মধ্যে হেরে গেছে পাকিস্তান।

এই দুই ম্যাচে হাফিজ খেললেও বল করতে পারেননি হাফিজ। ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন, প্রথম ওয়ানডেতে ৪ রান করার পর দ্বিতীয় ম্যাচে শূন্য রানে আউট হন তিনি।
 
মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি হাফিজের বোলিংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার কথা জানায়। 
 
এক যুগেরও বেশি সময়ের ওয়ানডে ক্যারিয়ারে ১৫৭ ম্যাচে ১২২ উইকেট নিয়েছেন হাফিজ। পাকিস্তানের এই অলরাউন্ডারের ওয়ানডে রান ৪ হাজার ৫৪৬; ওয়ানডেতে ৭টি শতক ও ২৩টি অর্ধশতক আছে তার।

চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে হওয়া পরীক্ষায় দেখা যায়, হাফিজের সব ধরণের ডেলিভারি করার সময় তার কনুইয়ের বাঁক নির্ধারিত ১৫ ডিগ্রির মধ্যেই ছিল।
 
বিজ্ঞপ্তিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি আরও জানায়, হাফিজের বোলিং নিয়ে ভবিষ্যতে ফের সন্দেহ হলে আম্পয়াররা তা নিয়ে অভিযোগ করতে পারবেন। 
 
গত নভেম্বর মাসে আবু ধাবিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আম্পায়াররা হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন। পরে গত ২৪ নভেম্বর লাফবরোতে তার বোলিং অ্যাকশন পরীক্ষায় দেখা যায়, সব ধরণের ডেলিভারি করার সময় তার কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়।