তৃতীয় ম্যাচের জন্য উন্মুখ মাশরাফিরা

তিন দিনের মধ্যে দুইবার পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাস তুঙ্গে বাংলাদেশের ক্রিকেটারদের। দলের সহকারী কোচ রুয়ান কালপাগে জানিয়েছেন, তৃতীয় ম্যাচের জন্য সাগ্রহে অপেক্ষা করছে তার শিষ্যরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 01:34 PM
Updated : 21 April 2015, 03:41 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

মঙ্গলবার অনুশীলনের আগে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসেন কালপাগে। তিনি জানান, শিষ্যরা যেভাবে এগুচ্ছে, তাতে তিনি খুশি।

“আমার মনে হয়, ছেলেরা বিশ্বকাপ থেকে প্রত্যেকে খুব ভালো খেলছে। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে ওরা খুব খুশি। এখন ছেলেরা তৃতীয় ওয়ানডের দিকে তাকিয়ে আছে।”

এর আগে টেস্ট খেলুড়ে দেশের মধ্যে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের সব ম্যাচে জেতার কৃতিত্ব রয়েছে বাংলাদেশের। প্রথম ম্যাচে ৭৯ ও পরের ম্যাচে ৭ উইকেটে জিতে পাকিস্তানের বিপক্ষে ‘বাংলাওয়াশ’ এর দিকে অনেকটাই এগিয়ে গেছে মাশরাফি বিন মুর্তজারা।

“ওরা যেভাবে এগুচ্ছে তাতে আমি খুব খুশি। প্রত্যেকেই জানে, বাংলাদেশে অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। গত তিন/চার মাস ধরে ওরা ভালো ক্রিকেট খেলছে। একজন ব্যর্থ হলে এখন অন্যজন এগিয়ে আসছে। এই মুহূর্তে প্রত্যেকের ব্যাপারে আমি সন্তুষ্ট।”

গত বছরের শুরুতে একের পর এক হারে বাংলাদেশের ক্রিকেটারদের আত্মবিশ্বাস তলানিতে চলে গিয়েছিল। বছরের শেষ দিকে জিম্বাবুয়ে তাদের ঘুরে দাড়ানোর শুরু। বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালে খেলা, ১৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে জেতা দলটি এখন আছে নতুন উচ্চতায়।

শিষ্যদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে ভালো করার পেছনে আত্মবিশ্বাস ফিরে পাওয়াকেই মূল কারণ হিসেবে দেখছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কালপাগে।