বোলারদের দাপটে বাংলাদেশের তরুণদের আরেকটি জয়

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতেছে চলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। বোলারদের দাপটে সিরিজের ষষ্ঠ ওয়ানডেতে স্বাগতিকরা ৪৫ রানের জয় পেয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 12:44 PM
Updated : 21 April 2015, 12:44 PM

সাত ম্যাচের অনূর্ধ্ব-১৯ ইয়ুথ ওয়ানডে সিরিজে এটি বাংলাদেশের পঞ্চম জয়। আর এ জয়ে সিরিজ আগেই নিশ্চিত করা নাজমুল হোসেন শান্তর দল ৫-১ ব্যবধানে এগিয়ে গেল। আগামী বৃহস্পতিবার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
 
সালেহ আহমেদ ও নিহাদুজ্জামানের বোলিং তোপে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধূরী স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশের দেওয়া ২২০ রানের জবাবে ১৭৪ রানে থামে দক্ষিণ আফ্রিকার তরুণদের ইনিংস।
 
সালেহ ৫টি উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার; এছাড়া ৩টি উইকেট পান নিহাদুজ্জামান।
 
টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মিডল অর্ডারের দৃঢ়তায় ৪৬.২ ওভারে ২১৯ রান তোলে বাংলাদেশ।  লেসেগো সেনোকওয়ানের বলে বোল্ড হওয়ার আগে স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেন শফিউল হায়াৎ। তার ইনিংসটি ৫টি চার ও একটি ছক্কায় সাজানো।
 
বাংলাদেশের দুইশ’ পেরিয়ে যাওয়া স্কোর এনে দিতে অবদান রাখেন মেহেদী হাসানও। ৫টি চার ও একটি ছক্কায় অর্ধশতক পেরুনো (৫৭) ইনিংস উপহার দেন তিনি।
 
দক্ষিণ আফ্রিকার পক্ষে স্পিনার ডিন ফক্সক্রফট ৪৪ রানে ৩ উইকেট নেন।
 
জয়ের লক্ষ্যে শুরুতেই উদ্বোধনী জুটির ভাঙনে ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। ৮ রানে উদ্বোধনী ব্যাটসম্যান রায়ান রিকেলটনের বিদায়ের পর দ্বিতীয় উইকেট জুটিতে ৭৩ রান তোলে অতিথিরা।
 
উনবিংশ ওভারের শেষ বলে ফক্সক্রফটকে স্বাগতিক স্পিনার সালেহ আহমেদ বোল্ড করলে ভাঙে প্রোটিয়াদের দ্বিতীয় উইকেট জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি ৪৫.১ ওভারে অলআউট হয়।
 
দক্ষিণ আফ্রিকার রিভালডো মুনস্যামি সর্বোচ্চ ৬০ রান করেন। তার ইনিংসটি ৬টি চারে গড়া।