পাকিস্তানকে ধৈর্য ধরার পরামর্শ মিসবাহের

বাংলাদেশের কাছে টানা দুই ম্যাচ হারা পাকিস্তান দলের সেরা ছন্দ ফিরে পেতে আরও সময় লাগবে বলে মনে করেন মিসবাহ-উল হক। ওয়ানডে সিরিজে ছন্দময় ক্রিকেট খেলা বাংলাদেশের প্রশংসা করতেও ভোলেননি পাকিস্তানের টেস্ট অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 10:49 AM
Updated : 21 April 2015, 03:42 PM

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের পর মিসবাহ সরে দাঁড়ানোয় পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হন আজহার আলি। নতুন অধিনায়কের হাত ধরে প্রথমবারের মতো বাংলাদেশের কাছে সিরিজ হারের লজ্জায় ডুবেছে পাকিস্তান।

তবে উত্তরসূরিদের সমালোচনা করছেন না মিসবাহ। তিনি বরং নতুন অধিনায়ক ও তরুণ দলকে সময় দেওয়ার পক্ষে।

“এটা তরুণ একটা দল এবং নতুন অধিনায়ক আজহার আলির নেতৃত্বে উন্নতি করতে আরও সময় দরকার।”

গত দুই ওয়ানডেতে সাইদ আজমলের বিধ্বংসী রূপটা দেখা যায়নি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রথম ম্যাচে উইকেট না পাওয়ার হতাশা পরের ম্যাচে একমাত্র মাহমুদউল্লাহকে আউট করে ঘোচান।

আজমল অবশ্য দুঃসময়ে মিসবাহকে পাশে পাচ্ছেন। বোলিং ত্রুটি শুধরে অল্প সময়ের মধ্যে আজমলের জন্য তার আগের ছন্দ ফিরে পাওয়াটা সহজ হবে না বলেই মনে করেন পাকিস্তানের এই সাবেক ওয়ানডে অধিনায়ক।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের কাছে ৭৯ রানে হারে পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানের হারে সিরিজ হার নিশ্চিত হয় আজহার-আজমলদের। আগামী বুধবার হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর লড়াইয়ে নামবে পাকিস্তান।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের আসরে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলার কৃতিত্ব দেখায় বাংলাদেশ। বিশ্বকাপের একাদশ আসরের সে ছন্দ দেশের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজেও ধরে রেখেছে মাশরাফির দল। মিসবাহ তাই প্রতিপক্ষের প্রশংসায় পঞ্চমুখ হলেন।

“নিজেদের কণ্ডিশনে বাংলাদেশ কঠিন দল এবং তারা অনেক উন্নতি করেছে।”