‘বাংলাদেশ দেখাল পাকিস্তান ক্রিকেট কোথায় আছে’

বাংলাদেশ সফরের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে পাকিস্তানকে সামনের দিনগুলোতে উন্নতির চেষ্টা করতে হবে বলে পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 01:57 PM
Updated : 20 April 2015, 05:24 PM

৭৯ রানে হেরে ওয়ানডে সিরিজ শুরু করে পাকিস্তান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববার দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের কাছে ৭ উইকেটের হারে সিরিজ হার নিশ্চিত হয় আজহার আলির দলের।

১৬ বছর পর বাংলাদেশের কাছে দ্বিতীয়বারের মতো ওয়ানডেতে হারের কথা উল্লেখ করে ইনজামাম বলেন, “এই হার পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে-যদি আমরা কিছু বিষয়ের উন্নতি না করি, তাহলে আমাদের ক্রিকেট কোথায় যাবে।”

মাশরাফি-সাকিবদের কাছে এক ম্যাচ বাকি থাকতে ওয়ানডে সিরিজ হারানোর উদ্বেগ চেপে ধরেছে ইনজামামকে। দেশটির এই সাবেক ব্যাটসম্যান মনে করেন, বর্তমান পরিস্থিতিতে সবাইকে পাকিস্তান ক্রিকেট নিয়ে গভীরভাবে ভাবতে হবে।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের পর পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান দল। মিসবাহ-উল হক, ইউনুস খান, শহিদ আফ্রিদির মতো অভিজ্ঞদের শূন্যতা তরুণরা বাংলাদেশ সফরে পূরণ করতে পারেনি এখনও। ইনজামাম পরামর্শ দেন, আগামী দুই বছর ফলের কথা না ভেবে পাকিস্তান দলকে ধৈর্য্য ধরতে হবে। দল ও খেলোয়াড়দের এর মধ্যে গড়ে তুলতে হবে।

উঠতি ক্রিকেটারদের ঠিকঠাক বেড়ে উঠতে না পারার কারণ হিসেবে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট না থাকাটাকে দায়ী করেন ইনজামাম।

২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে কোনো দেশ সেখানে খেলতে যায়নি।