মানসিকতায় ‘সমস্যা’ আছে পাকিস্তানের

টানা দুই ম্যাচে হেরে বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ খোয়ানো পাকিস্তানের ক্রিকেটারদের মানসিকতায় ‘সমস্যা’ থাকার অভিযোগ মেনে নিয়েছেন দলটির কোচ ওয়াকার ইউনিস। এটা কাটিয়ে উঠতে সময় লাগবে বলেও জানান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 01:03 PM
Updated : 20 April 2015, 01:06 PM

চলতি সফরে বাংলাদেশের কাছে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারানোর প্রতিক্রিয়ায় সোমবার ওয়াকার বলেন, “সমালোচকরা যেটা বলছে, তা আমি স্বীকার করছি; পাকিস্তান ক্রিকেট সমস্যার সম্মুখীন।”

“আমরা যেভাবে ক্রিকেট খেলি, সেটার পরিবর্তন আনা দরকার। আমরা দীর্ঘদিন ধরে রক্ষণাত্মক ক্রিকেট খেলছি; এ (মানসিকতা) থেকে বেরিয়ে আসতে সময় লাগবে”, যোগ করেন পাকিস্তানের এই সাবেক পেসার।

মাশরাফি-সাকিবদের বিপক্ষে ব্যাটি, বোলিং ও ফিল্ডিং-এই তিন বিভাগের কোনোটিতেই নিজেদের সেরাটা মেলে ধরতে পারেনি পাকিস্তান। প্রথম ওয়ানডেতে ৭৯ রানের বড় ব্যবধানে হেরে বাংলাদেশ সফর শুরু করে তারা। আর দ্বিতীয় ম্যাচে মাশরাফি বিন মুর্তজার দলের কাছে ৭ উইকেটে হারে আজহার আলির দল।

ওয়ানডে সিরিজ শুরুর আগেই স্বাগতিক বাংলাদেশকে ‘ফেভারিট’ বলেছিলেন ওয়াকার। তবে নিজ দলের তরুণদের নিয়ে আশাবাদী ছিলেন তিনি। পাকিস্তানের এই সাবেক পেসারের সে আশা উবে গেছে টানা দুই হারে।

বাংলাদেশ সফরে এসে একাধিক ক্রিকেটারের চোটের কারণে বিপদ বাড়ে পাকিস্তানের। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে আলো ছড়ানো সোহেল খান ও ইয়াসির শাহ ছিটকে গেছেন এরই মধ্যে। চোটে আক্রান্ত দলের দিকে তাকিয়ে তাই ওয়াকারও বললেন, “আমাদের বড় সমস্যা হলো ফিটনেস।”

আগামী বুধবার সিরিজের তৃতীয় ওয়ানডেতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।