এতো সহজ জয়ের কথা ভাবেননি ক্রিকেটাররা!

জেতার মতো জায়গায় থেকে কোনো না কোনো ভাবে পাকিস্তানের কাছে হেরে যেত বাংলাদেশ। এবার জয়ের পথ খুঁজে পেয়েছেন ক্রিকেটাররা। আর জয়গুলো যে এত দাপুটে হবে, তা ভাবেননি খোদ ক্রিকেটাররাই। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 12:49 PM
Updated : 20 April 2015, 05:13 PM

পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশের ক্রিকেটাররা এখন নির্ভার। তিন দিনের মধ্যে দুই ম্যাচ খেলা স্বাগতিক দলের আনুষ্ঠানিক কোনো অনুশীলন ছিল না সোমবার।  
 
দুই ম্যাচেই ভালো বল করা আরাফাত সানি হোটেল সোনারগাঁওয়ে দলের প্রতিনিধি হয়ে কথা বলেন সংবাদিকদের সঙ্গে। বাঁহাতি এই স্পিনার জানান, জেতার আত্মবিশ্বাস তাদের ছিল, তবে এতো বড় জয় ভাবেননি তারাও।   
 
“আমরা ভাবিনি, ওদের এভাবে হারিয়ে দেব। পরিকল্পনা ছিল দলবদ্ধ হয়ে ভালো ক্রিকেট খেলার। আমরা জানতাম, ভালো ক্রিকেট খেললে ওদের হারাতে পারব। যে কোনো দলের বিপক্ষেই এটা সম্ভব।”
 
প্রথম ওয়ানডেতে ৭৯ রানের জয়ে বাংলাদেশের ১৬ বছরের অপেক্ষার অবসান ঘটে। ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে এসেছিল তাদের একমাত্র জয়টি। পরের ম্যাচে ৭ উইকেটের সহজ জয়ে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।
 
“বড় ব্যবধানে জিততে পারব কিনা, তা নিয়ে আমরা চিন্তা করিনি। আমরা কেবল যার যার দায়িত্ব নিয়ে সচেতন ছিলাম। পাকিস্তানকে হারানোয় আমরা বিস্মিত হইনি। আমাদের বিশ্বাস ছিল, ভালো ক্রিকেট খেললে ওদের হারাতে পারব।”
 
বাংলাদেশ ক্রিকেটারদের উদযাপন দেখেই মনে হয়েছে, জয়গুলো খুব স্বাভাবিকভাবে নিয়েছেন তারা। এজন্য উদযাপনও ছিল একেবারে সাদামাটা। 
 
“উদযাপনে আমাদের মধ্যে বিশেষ কোনো পরিকল্পনা ছিলো না। সবাই ভালো খেলার জন্য মনোযোগী ছিল। অল্পতেই খুশি হলে বিপদ। এটাই শেষ সিরিজ নয়, সামনে আমাদের আরও সিরিজ আছে। এখন আমরা যতো জিতব, আত্মবিশ্বাস ততো বাড়বে।”
 
আপাতত ওয়ানডেতে নিজের জায়গা পাকা করা নিয়েই ভাবছেন আরাফাত। গতিতে বৈচিত্র্য এনে আগে এই সংস্করণে নিজেকে প্রমাণ করতে চান তিনি। এরপর টেস্ট খেলার দিকে মনোযোগ দিতে চান আরাফাত।