ওয়াটসন ঝড়ে রাজস্থানের টানা পঞ্চম জয়

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসনের ঝড়ো ব্যাটিংয়ে এবারের আইপিএলে টানা পঞ্চম জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 02:10 PM
Updated : 19 April 2015, 02:10 PM

রোববার আহমেদাবাদের সরদার প্যাটেল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা ডোয়াইন স্মিথ ও ডোয়াইন ব্রাভোর ভালো ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৫৬ রান করে চেন্নাই। জবাবে ১০ বল হাতে রেখে ২ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৭ রান তুলে নেয় রাজস্থান।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী দুই ব্যাটসম্যান ভারতের অজিঙ্কা রাহানে ও অস্ট্রেলিয়ার ওয়াটসনের ব্যাটেই জয়ের কাছে চলে যায় রাজস্থান। ৬টি চার ও ৪টি ছয়ে ৪৭ বলে ৭৩ রান করেন ওয়াটসন। ৫৫ বলে ৭৬ রান করে অপরাজিত ছিলেন রাহানে। ইনিংসটি ৬টি চার ও দুটি ছয়ে সাজান তিনি।

উদ্বোধনী জুটিতে ১৬ ওভার এক বলে ১৪৪ রান তোলেন রাহানে ও ওয়াটসন। ১৮ ওভার এক বলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভেন স্মিথ আউট হয়ে ফেরেন। কিন্তু পরের বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

এর আগে ৩৯ রানের মধ্যে ব্রেন্ডন ম্যাককালাম (১২), সুরেশ রায়না (৪) ও ফাফ দু প্লেসিকে (১) হারালেও ওয়েস্ট ইন্ডিজের স্মিথ ও ব্র্যাভোর কল্যাণে দেড়শ' রান পেরোতে পারে চেন্নাই।

ইনিংস উদ্বোধন করতে নেমে ২৯ বলে ৪০ রান করেন স্মিথ। আর পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৮টি চার ও একটি ছয়ে ৩৬ বলে ৬২ রান করেন ব্র্যাভো। ৩৭ বলে ৩১ রান করে তাকে ভালো সঙ্গ দেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।