সানি, তাসকিনের প্রশংসায় মাশরাফি

পাকিস্তানের বিপক্ষে দারুণ বোলিং করা তাসকিন আহমেদ ও আরাফাত সানির প্রশংসা করেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 11:05 AM
Updated : 18 April 2015, 02:39 PM

গত বছর এশিয়া কাপে ৩২৬ রানের বড় সংগ্রহ গড়েও পাকিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এবার ৩২৯ রান করে অবশ্য ৭৯ রানের বড় জয়ই পায় তারা।

১৬ বছর পর পাকিস্তানের বিপক্ষে পাওয়া এই জয়ে বোলারদের অবদানকে ছোট করে দেখছেন না মাশরাফি। শতক করা তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে নিয়ে উচ্ছ্বাস থাকলেও অধিনায়ক বোলারদের অবদানের কথাও মনে করিয়ে দেন।

“কালকেও ওই রকম পরিস্থিতি হয়েছিল (এশিয়া কাপে পাকিস্তানের সাথে ৩২৬ করেও জিততে না পারা)। একটা পর্যায়ে ওরা (ওভারে) ছয় করে রান নিচ্ছিল। আমাদের মতো করেই ওরা এগুচ্ছিল। এখনকার ক্রিকেটের ফরম্যাটে উইকেট থাকলে কিন্তু সব কিছুই সম্ভব।”

অর্ধশতক করা আজহার আলি ও হারিস সোহেলকে ফিরিয়ে বাংলাদেশ দলে স্বস্তি ফেরান পেসার তাসকিন। পরে ৪০তম ওভারে জোড়া আঘাতে ফাওয়াদ আলম ও সাদ নাসিমকে ফিরিয়ে বাংলাদেশের জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন বাঁহাতি স্পিনার আরাফাত।

“সানির ‘ব্রেক থ্রো’ খুবই গুরুত্বপূর্ণ ছিলো। তাসকিন যে সময় দুটি উইকেট এনে দিয়েছে, তাতেও পুরো খেলাটা ঘুরে যায়। রুবেল-সাকিব-হাসান-নাসির সব বোলারই চেষ্টা করেছিল। ম্যাচে আমরা ১৩০ বা ১৩৫টি ডট বল করেছি।”

ব্যাটিং, বোলিং বা ফিল্ডিং যখন যাই করতে হোক, প্রত্যেকের কাছ থেকে সেরাটা চান মাশরাফি।

“দলের প্রতি নিবেদন থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। আপনি হয়তো ব্যাটিংয়ে সুযোগ পাননি, কিন্তু ফিল্ডিংয়ে সবটুকু উজাড় করে দিচ্ছেন। একই সাথে বোলিংয়ে ভালো করছেন। আমাদের দলে এটাই এখন চলছে।”