রোনালদোর মতো উদযাপন তামিমের!

পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের একদিন পরও সবার আগ্রহ শতকের পর তামিম ইকবালের 'অন্যরকম' উদযাপন নিয়ে। খেলা শেষে একটা ব্যাখ্যা দিয়েছিলেন মুশফিকুর রহিম। এবার তার সঙ্গে আরও কিছুটা যোগ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 10:10 AM
Updated : 18 April 2015, 11:09 AM

শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ৭৯ রানে জেতা ম্যাচে শতক করেন তামিম। নিজের পঞ্চম শতকে পৌঁছার পর ব্যাট মাটিতে নামিয়ে রাখেন, খুলে ফেলেন হাতের গ্লাভস। গ্যালারির দিকে ঘুরে দুই হাত ওপরে তুলে একটি ইশারা করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বিশ্বকাপের একাদশ আসরে ছয় ইনিংসে ১৫৪ রান আসে তামিমের ব্যাট থেকে। এ কারণে সমালোচকদের তোপের মুখে পড়েন এই মারকুটে ব্যাটসম্যান। সে সমালোচনার জবাবই ওই ইশারার মাধ্যমে তামিম দিয়েছেন বলে অনেকেই মনে করেন।

স্লো ওভার রেটের কারণে আইসিসির নিষেধাজ্ঞা থাকায় প্রথম ওয়ানডেতে খেলতে পারেননি মাশরাফি। তবে ড্রেসিং রুমেই ছিলেন এই অলরাউন্ডার। তামিমের উদযাপন নিয়ে 'অন্যরকম' একটি ব্যাখ্যাও দেন তিনি।

“ওর সাথে আমার এ নিয়ে (উদযাপন) অনেকবারই কথা হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে (বিশ্বকাপে) আমি ক্রিস্তিয়ানো রোনালদোর একটা স্টাইলে উদযাপন করেছিলাম। কিন্তু আমি মেসি ভক্ত।”

“পরে তামিম বলেছে, সেও মেসির মতো উদযাপন করবে। তো গতকাল ও হাত উঁচু করে মেসির মতোই কিছু একটা করতে চেয়েছিল, কিন্তু রোনালদোর মতো করে ফেলেছে।”

মাশরাফি মনে করেন, তামিমের উদযাপনে এর বাইরে আর কিছু নেই।

“তবে ওর ভিতরে অন্য কিছু থাকলেও, সেটা ওই-ই ভালো জানে। আমার সাথে ওর যতোটুকু কথা হয়েছে, তাতে মনে হয়েছে ও রোনালদোর স্টাইলেই উদযাপন করেছে। রোনালদো যখন অনেক কষ্টের পর গোল করে তখন এভাবে উদযাপন করে। ও আমাকে বলেছে, আমি এভাবে করতে চেয়েছিলাম, এর ভিতরে কিছু নাই। আশা করি, আসলেই নাই।”