ওয়ানডে রানে সাকিবকে পেছনে ফেললেন তামিম

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক হতে সাকিব আল হাসান ও তামিম ইকবালের লড়াইটা ভালোই জমে উঠেছে। এবার সাকিবকে পেছনে ফেলেছেন তামিম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 02:17 PM
Updated : 18 April 2015, 10:14 AM

১৪২ ওয়ানডেতে ৪ হাজার ২৫৭ রান নিয়ে শীর্ষে উঠেছেন তামিম। আর ১৪৮ ওয়ানডেতে ৪ হাজার ২০৪ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব।

৪ হাজার ১২৫ রান নিয়ে সাকিবের (৪ হাজার ১৭৩) পেছনে থেকে শুক্রবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামেন তামিম।

দারুণ এক শতকের ইনিংস খেলে সাকিবকে পেছনে ফেলেন তামিম। ওয়াহাব রিয়াজের বলে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দেওয়ার আগে ১৩২ রান তোলেন এই মারকুটে ব্যাটসম্যান। ১৩৫ বলের ইনিংসটি তামিম সাজান ১৫টি চার ও ৩টি ছক্কায়। বাংলাদেশকে ওয়ানডে সর্বোচ্চ স্কোর (৩২৯/৬) এনে দেওয়ায় দারুণ অবদান রাখেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

বাংলাদেশের ইনিংসের ৪২তম ওভারের চতুর্থ বলে তামিমের বিদায়ের পর উইকেটে আসেন সাকিব। দেশসেরা এই অলরাউন্ডার শুরু থেকে দ্রুত রান তুলতে থাকেন। ওয়াহাবের বলে এলবিডব্লিউ হওয়ার আগে এই বাঁহাতি ব্যাটসম্যান ২৭ বলে করেন ৩১ রান। সাকিবের ইনিংসটি ৪টি চারে গড়া।

তামিমের সাকিবকে ছাপিয়ে যাওয়া ম্যাচে চার হাজার ওয়ানডে রান তোলার পথে আনেকখানি এগিয়েছেন মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে ১০৬ রানের ইনিংস খেলে ব্যক্তিগত ওয়ানডে রানকে ৩ হাজার ৫৫৭-তে নিয়ে গেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।