বাংলাদেশকে হারাতে বোলারদের ওপর ভরসা আজহারের

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে পাকিস্তানের বোলাররা আটকাতে না পারলেও দলের বোলিং লাইনআপের ওপর আস্থা হারাচ্ছেন না আজহার আলি। বাংলাদেশের বিপক্ষে আসল লড়াইয়ে তাই বোলারদের কাছে চাওয়াটা বেশি বলে জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 12:26 PM
Updated : 16 April 2015, 02:21 PM

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আগামী শুক্রবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। এ ম্যাচের আগের দিন সাংবাদিকদের কাছে নিজ দলের বোলিং লাইনআপ নিয়ে কথা বলেন আজহার।

“আপনি জানেন, দলে তরুণ যারা এসেছে, তারা উন্মুখ হয়ে আছে। বিশেষ করে আমাদের বোলিং, যেভাবে আমরা বিশ্বকাপে বোলিং করেছি, আমি মনে করি, আমাদের বোলিং লাইনআপ বিশ্বের অন্যতম সেরা।”

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে ১২ উইকেট নেওয়া সোহেল খান চোটের কারণে বাংলাদেশ সফরে আসেননি। তার জায়গায় দলে ঠাঁই পেয়েছেন জুনায়েদ খান। বিশ্বকাপের একাদশ আসরে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান শেন ওয়াটসনকে নাকানি চুবানি খাওয়ানো পেসার ওয়াহাব রিয়াজও আছেন আজহারের দলে।

পাকিস্তানের বোলিং লাইনআপে ফিরেছেন সাইদ আজমল। বোলিং ত্রুটি শুধরে দলে ফেরা আজমলের কাঁধে থাকছে স্পিন আক্রমণের ভার।

অবশ্য সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ব্যাটসম্যানদের আটকে রাখতে পারেনি পাকিস্তানের বোলাররা। তবে ওই হার নিয়ে খুব একটা ভাবছেন না দলটির অধিনায়ক, “ওটা ছিল প্রস্তুতি ম্যাচ। জেতা গুরুত্বপূর্ণ ছিল; কিন্তু ওই ম্যাচে আমরা অনেক বিষয় চেষ্টা করেছি; অনেক অভিজ্ঞতা নিয়েছি।”

মিসবাহ-উল হক, ইউনুস খান ও উমর আকমলের অনুপস্থিতির কারণে পাকিস্তানের ব্যাটিং লাইনআপের তুলনায় বোলিং লাইনআপ শক্তিশালী। অভিজ্ঞতার ঘাটতি মেনে নিয়েই পাকিস্তানের নতুন ওয়ানডে অধিনায়ক আজহার জানান, তরুণদের হাত ধরে বাংলাদেশের বিপক্ষে সাফল্য পাওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন তিনি।