পাকিস্তানের বোলিংয়ে ভয় নেই বাংলাদেশের

ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, সাইদ আজমলে গড়া পাকিস্তানের বোলিং খুব শক্তিশালী। তাই তাদের যথেষ্ট সমীহ করছেন সাকিব আল হাসান। তবে এই অলরাউন্ডার একই সঙ্গে মনে করছেন, পাকিস্তানের বিশ্বমানের বোলারদের সামলানোর সামর্থ্য বাংলাদেশের ব্যাটসম্যানদের রয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 10:56 AM
Updated : 16 April 2015, 02:18 PM

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব জানান, এই সিরিজে ব্যাট-বলের রোমাঞ্চকর লড়াই আশা করছেন তিনি।

পাকিস্তানের বোলিং এই সিরিজে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে পারে। তবে তাতে কোনো দুর্ভাবনা নেই সাকিবদের।

“ওদের বিশ্বমানের বোলার আছে, এ নিয়ে কারো কোনো দ্বিমত নেই। কিন্তু আমরা বিশ্বাস করি, আমাদেরও এখন বিশ্বমানের ব্যাটসম্যান আছে। আমি বিশ্বাস করি, এই সিরিজে ব্যাট ও বলের ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করবো।”

সাকিব জানান, বোলিং অ্যাকশন সংশোধন করে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাইদ আজমলের ব্যাপারে সতর্ক বাংলাদেশ। 

“আজমল অনেক দিন পরে খেলবে। আমাদের আসলে ধারণা নেই, যে আজমলকে আমরা আগে দেখেছি, সেই আজমলই আছেন কি না। এরকম একটা ঘটনার পর হয়তো কোনো বোলার আর আগের মতো কার্যকর থাকে না। আবার উল্টোটাও হতে পারে, আরো ভালো ফর্ম নিয়ে ফিরতে পারে।”

একজন খেলোয়াড় কিভাবে ফিরবেন সে সম্পর্কে ধারণা করা অসম্ভব। তবে সাকিব চান, আজমল যেন আত্মবিশ্বাসী না থাকেন।  

মিসবাহ-উল-হক, শহিদ আফ্রিদি ওয়ানডে থেকে অবসর নিয়েছেন। বিশ্রাম দেয়া হয়েছে অভিজ্ঞ ইউনুস খানকে। তাদের জায়গায় যারা এসেছেন তাদের সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিবের।

“একজন ক্রিকেটার তো সারাজীবন খেলেন না। আমার মনে হয় না, ওরা আগের থেকে খুব খারাপ দল। আমার মনে হয়, আমরা আগের থেকে উন্নতি করেছি। আমাদের বিশ্বাস, ওই জায়গাটাতেই আমরা এগিয়ে আছি।”

অনেক নতুন খেলোয়াড় এসেছেন পাকিস্তান দলে। অনেকে আবার দলে ফিরেছেন। সাকিব মনে করেন, নতুন চেহারার পাকিস্তান দল তাদের সেরা ছন্দে নেই। তবে তাদের ‘ম্যাচ উইনার’ খেলোয়াড়দের নিয়ে সতর্ক তিনি।

“তবে পাকিস্তান দলে এমন অনেক খেলোয়াড় আছে যারা এখনও ম্যাচ জেতাতে পারে। সেদিক থেকে আমাদের সতর্ক থাকতে হবে। আমরা খুব ভাল করেই জানি, ওদের সঙ্গে জিততে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।”