পাকিস্তানের বিপক্ষে ‘সেরা সুযোগ’

পুনর্গঠন প্রক্রিয়ায় থাকা পাকিস্তান দলের শক্তির খুব একটা হেরফের হয়েছে বলে মনে করছেন না সাকিব আল হাসান। তারপরও বিশ্বের অন্যতম শক্তিশালী দলের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন তিনি। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ভালো করতে এবারের সিরিজকেই সেরা সুযোগ হিসেবে দেখছেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 10:08 AM
Updated : 16 April 2015, 02:17 PM

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক সাকিব। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসে নিজের প্রত্যাশার কথা জানান আইপিএল খেলে আসা এই অলরাউন্ডার।

“এখন পর্যন্ত এটা আমাদের জন্য সেরা সুযোগ পাকিস্তানের সঙ্গে ভাল করার। আমাদের সবার ভেতর এই আত্মবিশ্বাসটা আছে, এই সিরিজে ভালো কিছু করা সম্ভব।”

সিরিজের আগে স্বাগতিক ক্রিকেটাররা নিজেদেরই 'ফেভারিট' দাবি করছেন। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব জানান, ফেভারিট দাবি করায় বাড়তি কোনো চাপ থাকবে না তাদের ওপর।   

“যখন আমরা বলি জেতার সুযোগ কম, অন্য দল খারাপ খেললে আমাদের সুযোগ তৈরি হবে- তখনও আমরা চাপে থাকি। যদি বলি, আমরা ফেভারিট তখনও আমরা চাপে থাকি। আমরা সব সময় চাপে থাকি, বিশেষ করে ঘরের মাঠে। আমরা মনে করি, আমরা ফেভারিট, আমাদের দলটি পাকিস্তানকে হারানোর মতো দল। আমাদের সামর্থ্য আছে সিরিজ জেতার।”

“আমরা জয়ের লক্ষ্য নিয়ে খেলতে এসেছি এবং এটাই আমাদের লক্ষ্য। আমরা কখনই জিতি নাই, এমন চিন্তা করলে আমার মনে হয় না, কারো পক্ষে জেতা সম্ভব। আমাদের তো এটা পরিবর্তন করতে হবে। ১৬ বছর হয়নি বলে কখনই হবে না, তাহলে তো বাংলাদেশের ক্রিকেট এখানেই থেকে যাবে।”

১৯৯৯ সালে বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানকে শেষবার হারিয়েছিল বাংলাদেশ।

তবে একমাত্র প্রস্তুতি ম্যাচে হারা পাকিস্তানকে মোটেও হালকা করে দেখছেন না সাকিব। তাদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ জিততে তাকে আত্মবিশ্বাস যোগাচ্ছে সতীর্থদের চমৎকার পারফরম্যান্স।

“দলের সবাই যেভাবে পারফরম্যান্স করছে, এটা নিয়ে আমরা আত্মবিশ্বাসী। এখানে কোনোভাবেই পাকিস্তানকে ছোট করা হচ্ছে না। পাকিস্তান অবশ্যই ভাল দল। তাদের সঙ্গে জিততে হলে আমাদের ভাল ক্রিকেট খেলতে হবে। বিশ্বকাপে আমরা যেমন ধারাবাহিক ক্রিকেট খেলেছিলাম আমরা যদি তা ধরে রাখতে পারি, আমার বিশ্বাস আমাদের পক্ষে ফল আনতে পারবো। আত্মবিশ্বাসটা সেখান থেকেই আসা।”