কোকেন নিয়ে নিষেধাজ্ঞার মুখে পাকিস্তানি ক্রিকেটার

পাকিস্তানের ক্রিকেটে আরও একবার ডোপিং কলঙ্কের কালি লাগল। এবার তরুণ বাঁহাতি স্পিনার রাজা হাসান ডোপ পরীক্ষায় ধরা পড়েছেন বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 05:11 PM
Updated : 15 April 2015, 05:11 PM

পিসিবি জানায়, সব ধরণের ক্রিকেট থেকে দুই বছরের জন্য হাসান নিষিদ্ধ হতে পারেন।

করাচিতে পেন্টাঙ্গুলার কাপ চলাকালে ডোপ টেস্ট চালায় পিসিবি। ২২ বছর বয়সী রাজার মূত্রের নমুনা ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির (ওয়াডা) অনুমোদিত ভারতের এক পরীক্ষাগারে পাঠায় তারা।

পাকিস্তানের হয়ে একটি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলা রাজাকে এ বিষয়ে আইনজীবীর মাধ্যমে পিসিবির গড়া দুই সদস্যের কমিটির কাছে তার বক্তব্য জানাতে বলা হয়েছে।

পিসিবির একটি সূত্র ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে জানায়, প্রথম নমুনায় অবৈধ মাদক নেওয়ার বিষয়টি ধরা পরে। পিসিবি পরের নমুনার ফলের জন্য অপেক্ষা করছে।

কোকেন সেবন পাকিস্তানে ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচিত। এই কারণে রাজা পুলিশি তদন্তের মুখোমুখিও হবেন।

ক্রিকেটারদের কোকেন সেবনের ঘটনা পাকিস্তানে এই প্রথম। এর আগে গাঁজা সেবনের অপরাধে ১২ সপ্তাহর জন্য নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের বোলার আব্দুর রেহমান।

নিষিদ্ধ স্টেরয়েড ন্যান্ড্রোলোন নেওয়ার জন্য এর আগে শোয়েব আখতার ও মোহাম্মদ আসিফ সাজা পান। ২০০৬ সালে ভারতে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পারেননি তারা। ওয়েস্ট ইন্ডিজে হওয়া ২০০৭ বিশ্বকাপেও খেলতে পারেননি এ দুজন।