উদ্বোধনী জুটির খোঁজে হাথুরুসিংহে

উদ্বোধনী জুটি নিয়ে চন্দিকা হাথুরুসিংহের দুঃশ্চিন্তা এখনও কাটেনি। তাই পাকিস্তানের বিপক্ষে সিরিজ সামনে রেখে নির্ভরযোগ্য উদ্বোধনী জুটির খোঁজে আছেন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 02:47 PM
Updated : 15 April 2015, 04:17 PM

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের উদ্বোধনী জুটি প্রত্যাশিত সাফল্য পায়নি। তামিম ইকবালের সঙ্গে ইমরুল কায়েস, সৌম্য সরকার ও এনামুল হক ইনিংসের উদ্বোধনে নামলেও জোটবদ্ধ হয়ে লম্বা ইনিংস খেলতে পারেননি তারা।

বিশ্বকাপের একাদশ আসরে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান ৪৭; আফগানিস্তানের বিপক্ষে ক্যানবেরার ম্যাচে এ রান তুলেছিলেন তামিম ও এনামুল।

উদ্বোধনী জুটি নিয়ে বুধবার সাংবাদিকদের হাথুরুসিংহে বলেন, “আমি বলব না, এটা হতাশাজনক, কিন্তু থিতু একটা উদ্বোধনী জুটি পেতে চাই।”

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে চোটের কারণে ঠাঁই মেলেনি এনামুলের। তামিমের সঙ্গে দলের আছেন সৌম্য ও রনি তালুকদার আছেন। কোচ জানান, আজহার-আজমলদের বিপক্ষে সিরিজে দলের ক্রিকেটারদের সুযোগ কাজে লাগানোর বিষয়টি তাদের ওপরই নির্ভর করছে। ১৭ এপ্রিলের ওয়ানডে দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু করবে বাংলাদেশ।

বিশ্বকাপে তামিমের ব্যাট থেকে অর্ধশতক পেরুনো ইনিংস এসেছে একটি। তবে স্কটল্যান্ডের বিপক্ষে ৯৫ রানের ইনিংস খেলা এই বাঁহাতি ব্যাটসম্যানের ওপর আস্থা রাখছেন কোচ। আর ঘরোয়া ক্রিকেট ধারাবাহিকভাবে ভালো করা রনিকে সুযোগ দেওয়ার ইঙ্গিতও দেন তিনি।

“মেধার ভিত্তিতেই দলে এসেছে রনি। দুই ঘরানার খেলায় সে অনেক রান করেছে। একটা জায়গা পাওয়ার যোগ্য সে। দেখা যাক, আমরা কি করতে পারি।”

৪৬টি প্রথম শ্রেণির ম্যাচে ৩৫.৫৫ গড়ে ২ হাজার ৭০২ রান করেছেন রনি। আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা এই ডানহাতি ব্যাটসম্যান সীমিত ওভারের ম্যাচে ২৯.০০ গড়ে এক হাজার ৩৯২ রান করেন।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ভারসাম্যপূর্ণ দল পেয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী হাথুরুসিংহে। তার হাতে ভালো বিকল্প খেলোয়াড় আছে বলে জানান তিনি।