ভারতকে ‘মওকা মওকা’ খোঁচা আফ্রিদির

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচসহ এবারের বিশ্বকাপের পুরোটা সময় জুড়েই একরকম ব্যর্থ ছিলেন শহীদ আফ্রিদি। কিন্তু টুর্নামেন্টের শুরুতে পাকিস্তানকে বিদ্রুপ করে ভারতের স্টার স্পোর্টসের বানানো ‘মওকা’ বিজ্ঞাপনের পাল্টা জবাব দিতে ভুল করেননি পাকিস্তানের এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 02:59 PM
Updated : 1 April 2015, 02:59 PM

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে হওয়া এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দক্ষিণ এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। ওই ম্যাচের আগে প্রতিবেশী দেশটিকে কটাক্ষ করে বিজ্ঞাপনটি তৈরি করা হয়। পরে পুরো টুর্নামেন্ট জুড়েই অন্যান্য প্রতিপক্ষদের নিয়ে একইরকম বিজ্ঞাপন প্রচার করতে থাকে দেশটি।
 
বরাবরের মতো এবারও বিশ্বকাপে ভারতকে হারাতে ব্যর্থ হয় পাকিস্তান, গত ১৫ ফেব্রুয়ারির ওই ম্যাচে ৭৬ রানে হেরে যায় তারা। পরে গ্রুপ পর্বে নিজেদের শেষের চারটি ম্যাচ জিতে কোয়ার্টার-ফাইনালে উঠলেও শেষ আটে অস্ট্রেলিয়ার কাছে হেরে ছিটকে পড়ে ১৯৯২ বিশ্বকাপ জয়ীরা।
 

অন্যদিকে, গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠার পর বাংলাদেশকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে ভারত। তবে ফাইনালে ওঠার লড়াইয়ে ওই অস্ট্রেলিয়ার কাছেই হেরে যায় তারা।
বিশ্বকাপ থেকে নিজেরা ছিটকে যাওয়ার পর চিরপ্রতিদ্বন্দ্বীরাও বাদ পড়ায় হয়তো খুশিই হয়েছিল পাকিস্তানীরা। সম্প্রতি এক টিভি অনুষ্ঠানে ঠিক এমনই এক প্রশ্নের মুখোমুখি হন আফ্রিদি, আর তার জবাবে তিনি গেয়ে ওঠেন ‘মওকা মওকা’। 
বিজ্ঞাপনটি নিয়ে ভারতীয় ক্রিকেটকে খোঁচা দেওয়ার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। শুরুটা হয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে তাদের হারের পরপরই। ভারতীয় ক্রিকেট বোর্ডের অফিসের নাম্বারে ফোন করে অনেকেই ‘মওকা মওকা’ গাইতে থাকে। আর এবার পেতে হলো চিরশত্রুদের খোঁচা।