শ্রীনিবাসনের কঠোর সমালোচনায় মুস্তফা কামাল

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান এন শ্রীনিবাসনের কঠোর সমালোচনা করেছেন আ হ ম মুস্তফা কামাল। ‘বিতর্কিত’ এই ব্যক্তির হাতে ক্রিকেট কতটা নিরাপদ তা নিয়ে শঙ্কিত তিনি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 08:58 AM
Updated : 1 April 2015, 09:37 AM

বুধবার দেশে ফিরে সংবাদ সম্মেলনে সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে আইসিসির সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন মুস্তফা কামাল। 
 
“আইসিসির সাবেক সভাপতি হিসেবে আমি বলবো, এদের মস্তিষ্ক বিকৃত, এরা স্বাভাবিকভাবে কিছু চিন্তা করতে পারে না। আইসিসির দোষ নাই। একজন বা দুই জন এমন, তাদের সরানোর পথ আমি করে দিলাম।” 
 
আইপিএল কেলেঙ্কারিতে নাম আসায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি থেকে সরে যেতে বাধ্য হন শ্রীনিবাসন।
 
“মানুষটি বিতর্কিত, নিজের দেশেও বিতর্কিত। বিভিন্ন মামলায় জর্জরিত। আপনারা জানেন, মামলাগুলো কি। সে যদি দায়িত্বে থাকে তাহলে ক্রিকেটের কি অবস্থা হবে!”
 
মুস্তফা কামাল মনে করেন, ক্রিকেটকে কলুষিত করার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন শ্রীনিবাসন। ফাইনালেই জবাবটা পেয়ে গেছেন ভারতের এই ক্রিকেট কর্তা।
 
“তার নাম যখন ঘোষণা করল, মাঠের সব মানুষ তখন বলেছে, মানি না, মানি না। দুয়ো দিয়ে সেই পঁচা, দুর্গন্ধময় লোকটাকে অপমান করেছে। পরে লুকিয়ে কোনো রকমে মাঠ থেকে বের হয়। আমি মনে করি, ক্রিকেট বিজয়ী হয়েছে, সত্যের জয় হয়েছে। যারা গায়ের জোরে কাজ করতে চায়, তারা বিজয়ী হয়নি।”
 
গত ২৯ মার্চ মেলবোর্নের ফাইনালে সভাপতি মুস্তফা কামালের বদলে বিজয়ী দল অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্কের হাতে ট্রফি তুলে দেন শ্রীনিবাসন।