রাতটি হিউসকে দিলেন ক্লার্ক

মাইকেল ক্লার্করা উড়ছেন। দেশের মাটির বিশ্বকাপ জিতে তাদের আসলে ওড়ারই কথা। ট্রফি হাতে নেওয়ার আগে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আনন্দে ভেসে যাওয়ার কথা বললেনও অস্ট্রেলিয়ার অধিনায়ক। তবে এই আনন্দ আর উচ্ছ্বাসের মাঝেও ফিলিপ হিউসকে ভুলে যাননি ক্লার্ক। আনন্দময় এই রাতটিকে 'প্রিয় ছোট ভাইকে' উৎসর্গ করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 01:41 PM
Updated : 29 March 2015, 01:45 PM

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ ট্রফিতে চুমো আঁকেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা।

বিশ্বকাপের সোনালি ট্রফিটি হাতে নেওয়ার সময় তার বাহুর কালো ব্যান্ডটির কথা মনে করিয়ে দেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালক। এই ব্যান্ডটি বিশ্বকাপের সবগুলো ম্যাচেই পরেছে পুরো অস্ট্রেলিয়া দল।

বিশেষ এই কালো ব্যান্ড যে হিউসের জন্য, সেটা বলেন ক্লার্ক।

"এটা পিএইচকে (ফিল হিউজ) ধারণ করে। অস্ট্রেলিয়ার হয়ে যতবারই খেলব, আমি এটা পরব।"

এই বিশ্বকাপে হিউস অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় প্রেরণা উল্লেখ করে বলেন, অকালে না ফেরার দেশে চলে যাওয়া ব্যাটসম্যানকে আনন্দ উৎসর্গ করেন।

"সবাই হয়ত বলবে আমরা এই বিশ্বকাপ ১৬ জন খেলোয়াড় নিয়ে খেলেছি। এই রাত আমাদের ছোট ভাইকে উৎসর্গ করলাম।"

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচে অ্যাবটের শর্ট বলে হুক করতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন হিউস। মাথায় অস্ত্রোপচারের পরপরই চিকিৎসকরা জানিয়েছিলেন, তার অবস্থা আশঙ্কাজনক। দুই দিন মৃত্যুর সঙ্গে লড়ে হার মানেন হিউস। অস্ট্রেলিয়ার এই টেস্ট ব্যাটসম্যান চলে যান ফেরার দেশে চলে যান।

হিউসের এই প্রসঙ্গ ছাড়াও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের আনন্দের মাঝে বেজে ওঠে বিদায়ের সুর। এই ম্যাচ দিয়েই যে ওয়ানডে ক্যারিয়ারে ইতি টানেন ক্লার্ক।

অস্ট্রেলিয়ার সব সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বিদায়ের বিষয় নিয়েও কথা বলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

"ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ঠিক সময় এটা। আমি টেস্ট ক্রিকেট খেলে যাব।"