উচ্ছ্বাসে ভাসছেন টুর্নামেন্ট সেরা স্ট্যার্ক

নিখুঁত লাইন-লেন্থ আর রিভার্স সুইং দিয়ে বিশ্বকাপ জুড়েই প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করেছেন মিচেল স্ট্যার্ক। টুর্নামেন্ট শেষে পারফরম্যান্সের প্রতিদানও পেলেন তিনি। বিশ্বকাপের একাদশ আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 12:30 PM
Updated : 29 March 2015, 12:46 PM

নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপের পঞ্চম শিরোপা জয়ের পর দারুণ উচ্ছ্বসিত স্ট্যার্ক জানান, কয়েক মাস ধরেই কঠোর পরিশ্রম করছিলেন তিনি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আসা ক্রিকেটপ্রেমীদের প্রশংসাও করে স্ট্যার্ক বলেন, “সমর্থকরা ছিল চমৎকার; এত লোকের সামনে পুরস্কার জেতার মতো আর কিছু হয় না। এখন এটা উপভোগ করতে যাচ্ছি।”

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার ফাইনাল নিউ জিল্যান্ডের দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান স্ট্যার্ক। বিধ্বংসী ব্রেন্ডন ম্যাককালামকে বোল্ড করার পর লুক রনকিকে মাইকেল ক্লার্কের ক্যাচে পরিণত করেন তিনি। প্রতিপক্ষের এই দুই ব্যাটসম্যানকে রানের খাতাই খুলতে দেননি অস্ট্রেলিয়ার এই পেসার।

৮ ম্যাচে ২২ উইকেট নিয়ে বিশ্বকাপ শেষ করলেন স্ট্যার্ক। ২২ উইকেটে নেওয়ার পথে আগের ক্যারিয়ার সেরা বোলিং ফিগারকে টপকান তিনি। নিউ জিল্যান্ডের বিপক্ষেই গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার হেরে যাওয়া ম্যাচে ২৮ রানে ৬ উইকেট নেন স্ট্যার্ক।

অস্ট্রেলিয়ার এই পেসারের আগের ওয়ানডে সেরা বোলিং ছিল ৪৩/৬; গত জানুয়ারি ভারতের বিপক্ষে মেলবোর্নেই ক্যারিয়ারে প্রথমবারের মতো ছয় উইকেট নেয়ার এই কৃতিত্ব দেখিয়েছিলেন স্ট্যার্ক।