অসাধারণ অনুভূতি ফকনারের

ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ, প্রথম ফাইনাল তো বটেই। আর এই ম্যাচেই সেরার স্বীকৃতি পেলেন জেমস ফকনার। তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে আনন্দে আত্মহারা হলেন অস্ট্রেলিয়ার এই বোলিং অলরাউন্ডার। জানালেন, এ এক অদ্ভুত অনুভূতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 11:49 AM
Updated : 29 March 2015, 11:49 AM

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ২০১৫ বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। বিশ্ব ক্রিকেটকে বহু বছর ধরে শাসন করে আসা দেশটিকে পঞ্চমবারের মতো বিশ্বকাপ জিততে বল হাতে বড় ভূমিকা রাখেন ফকনার।

৯ ওভার বল করে ৩৬ রানে ৩ উইকেট নেন ফকনার। ম্যাচে ৩ উইকেট পান মিচেল জনসনও, আর অস্ট্রেলিয়ার এই ফাস্ট বোলার খরচ করেন ৩০ রান। তবু ফকনারকে ম্যাচ সেরার পুরস্কার দেওয়ার পেছনে কারণ আছে।

৩৯ রানে ৩ উইকেট হারানোর পর ১১১ রানের জুটি গড়ে দলের ইনিংস আবার নতুন করে গড়েছিলেন রস টেইলর আর গ্র্যান্ট এলিয়ট; তখনই আঘাত হানেন ফকনার। ব্যাটিং পাওয়ার প্লের প্রথম বলে তিনি ফেরান উইকেটে থিতু হওয়া টেইলরকে।

৩৬তম ওভারের তৃতীয় বলটি নিখাদ ইয়র্কার দেন ফকনার। আর গতিতে পরাজিত হয়ে বোল্ড হয়ে যান কোরি অ্যান্ডারসন। পাওয়ার প্লেতে হাতে বল তুলে দেওয়ার অধিনায়কের আস্থার প্রতিদান খুব ভালোভাবেই দেন ফকনার।

৪২তম ওভারে অসাধারণ এক স্লোয়ার ডেলিভারিতে তিনি আউট করেন ম্যাচে নিউ জিল্যান্ডের সফলতম ব্যাটসম্যান এলিয়টকে।

ঠিক সময়ে প্রতিপক্ষকে আঘাত করতে পারার কারণেই যে ম্যাচ সেরার পুরস্কার ফকনারের হাতে ওঠে।

এমন দিনে এই অর্জনের প্রতিক্রিয়া আর কি হতে পারে! অসীম আনন্দে ভেসে যাওয়া। ফকনার সেটাই বলেন।

"এমসিজির ৯০ হাজার দর্শকের সামনে অসাধারণ এক অনুভূতি। …আমি ভেবেছিলাম আজ এখানে আমি না থাকতে পারি। তাই এটা অসাধারণ অনুভূতি।"