পাকিস্তান সিরিজের আগে ওয়ানডে টুর্নামেন্ট

পাকিস্তান সিরিজের আগে একটি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চার দল নিয়ে এই টুর্নামেন্ট হবে বলে জানিয়েছেন টুর্নামেন্ট কমিটির সভাপতি আকরাম খান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 11:28 AM
Updated : 28 March 2015, 11:28 AM

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের বিসিবির টুর্নামেন্ট কমিটির সভাপতি আকরাম জানান, পাকিস্তান সিরিজের আগে একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছেন তারা।  
 
“পাকিস্তান সিরিজ নিয়ে অনিশ্চিয়তা ছিল বলে আমরা আগেই বিসিএলের (প্রথম শ্রেণির প্রতিযোগিতা) খেলা শুরু করতে চেয়েছিলাম। পাকিস্তানের সফর এখন ৯৫ শতাংশ নিশ্চিত। তাই ফরম্যাটে একটু পরিবর্তন এনে এপ্রিলের শুরুতে একটি ওয়ানডে টুর্নামেন্ট করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।”
 
বাংলাদেশের সাবেক অধিনায়ক আকরাম জানান, এপ্রিলের ২ বা ৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের ফাইনাল হতে পারে আগামী ১১ এপ্রিল।
 
“ওয়ানডে টুর্নামেন্টে জাতীয় দলের খেলোয়াড়রা খেলবে। কিন্তু ১৫ বা ২০ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতায় তাদের খেলার সম্ভাবনা কম থাকবে।”
 
এপ্রিলের মাঝামাঝি সময়ে বাংলাদেশে আসবে পাকিস্তান। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে তারা।
 
জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) আট দল থেকে গঠিত হয় বিসিএলের চার দল। ঢাকা ও ঢাকা মেট্রো নিয়ে মধ্যাঞ্চল, খুলনা ও বরিশাল নিয়ে দক্ষিণাঞ্চল, সিলেট ও চট্টগ্রাম নিয়ে পূর্বাঞ্চল এবং রাজশাহী ও রংপুর নিয়ে উত্তরাঞ্চল দল গঠন করা হয়।