আবেগ নয়, ক্লার্কের বিশ্বকাপ জয়ের মন্ত্র দক্ষতা

মাইকেল ক্লার্কের ওয়ানডে ক্রিকেটকে বিদায়ের ঘোষণায় বিশ্বকাপ ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলে আবেগের ঘনঘটা। অস্ট্রেলিয়ার অধিনায়ক ক্লার্ক অবশ্য সতীর্থদের আবেগ দূরে সরিয়ে আসল কাজে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি মনে করেন-আবেগ নয়, দক্ষতাই বিশ্বকাপ জেতাতে পারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 08:04 AM
Updated : 28 March 2015, 08:07 AM

আগামী রোববার নিউ জিল্যান্ডের বিপক্ষে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের ফাইনালের আগের দিনের সংবাদ সম্মেলনের শুরুতেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন ক্লার্ক। এই ফাইনালই অস্ট্রেলিয়ার হয়ে তার শেষ ওয়ানডে ম্যাচ হবে বলে জানিয়ে দেন তিনি। 
 
ক্লার্কের অবসরকে স্মরণীয় করে দেওয়ার জন্য অস্ট্রেলিয়া দলে বাড়তি একটা প্রেরণা থাকবে বলেই মনে করেন অনেকে। সংবাদ সম্মেলনেও এ বিষয়ক প্রশ্ন হলো। কিন্তু ক্লার্কের ভাবনাটা একটু অন্যরকমই। আবেগ বিশ্বকাপ জেতাতে পারে না বলে মনে করেন তিনি। 
 
“কোনো সন্দেহ নেই যে, এটা বিশেষ এক ম্যাচ। আবেগ নয়, দক্ষতাই আপনাকে বড় খেলা এবং বড় টুর্নামেন্ট জেতাবে। আর আগামীকাল (রোববার) এর ব্যতিক্রম হবে না।”
 
দেশের মাটিতে ফাইনাল, অস্ট্রেলিয়ার প্রত্যেক খেলোয়াড়ের জন্যই বিশেষ এই উপলক্ষটাকে স্মরণীয় করে রাখার বড় সুযোগ বলে মনে করেন ক্লার্ক। তবে নিজের শেষ ম্যাচ বলে যে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বিশেষ, মোটেই এটা ভাবছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক। 
 
“এটা বিশেষ ব্যাপার। কিন্তু তা এটা আমার শেষ ম্যাচ বলে নয়।”