অস্ট্রেলিয়ার দুর্বলতাই খুঁজে পাচ্ছেন না পন্টিং

রিকি পন্টিং মনে করেন, তার উত্তরসূরিরা সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে পঞ্চম বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া। তবে ফাইনালের প্রতিপক্ষ নিউ জিল্যান্ডকেও ভালো দল বলে জানাতে ভোলেননি অস্ট্রেলিয়ার এই সাবেক অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 07:26 AM
Updated : 28 March 2015, 07:26 AM

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আগামী রোববার বিশ্বকাপের একাদশ আসরের শিরোপা নির্ধারণী লড়াইয়ে মুখোমুখি হবে দুই আয়োজক অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড।

ঘরের মাঠের ফাইনাল সামনে রেখে পন্টিং বলেন, “দুটো দলই ভালো; কিন্তু আপনি যদি শুধু কাগজ-কলমে তাদের দেখেন এবং আপনি যদি অস্ট্রেলিয়া দলের দুর্বলতা দেখার চেষ্টা করেন, আমি নিশ্চিত নই যে, আপনি একটিও (দুর্বলতা) পাবেন।”

মাইকেল ক্লার্কের দলের সামর্থ্য বোঝাতে পন্টিং জানান, অস্ট্রেলিয়ার বর্তমান দলটির ব্যাটিং, নতুন বলের বোলিং চমৎকার এবং দলে বিশ্বের কিছু সেরা অলরাউন্ডারও আছে। এমসিজির কন্ডিশন সম্পর্কেও ক্লার্কদের ভালো জানা আছে বলে জানান পন্টিং।

টানা আট ম্যাচ জিতে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা নিউ জিল্যান্ডকে অবশ্য খাটো করে দেখছেন না পন্টিং। তবে অস্ট্রেলিয়াকে চতুর্থ বিশ্বকাপ এনে দেওয়া এই অধিনায়ক জানান, ব্রেন্ডন ম্যাককালামের দলটি দারুণ ক্রিকেট খেললেও তার মনে হচ্ছে নিজেদের মাঠে পাওয়া সুযোগটি হাতছাড়া হতে দেবে না ক্লার্করা।

মেলবোর্নের ফাইনাল সামনে রেখে অনেকে নিউ জিল্যান্ডকে ‘অস্ট্রেলিয়ার ছোট ভাই’ বলছেন। পন্টিংয়ের মনে হচ্ছে কিউইরা অস্ট্রেলিয়ার চেয়ে নিজেদের ‘ভালো’ প্রমাণ করার মানসিকতা নিয়ে মাঠে নামবে।

তবে অস্ট্রেলিয়ার এই সাবেক অধিনায়কের বিশ্বাস, ক্লার্ক-ওয়াটসনরা সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধার করতে পারবে।