ফাইনাল খেলেই ওয়ানডেকে বিদায় ক্লার্কের

২০১৫ বিশ্বকাপের শেষ ম্যাচ মাইকেল ক্লার্কের ওয়ানডে ক্যারিয়ারেরও শেষ ম্যাচ হতে যাচ্ছে। নিউ জিল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 05:37 AM
Updated : 28 March 2015, 06:29 AM

আগামী রোববার নিউ জিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ফাইনালটি হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের শুরুতেই ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানান ক্লার্ক।
 
“আগামীকাল (রোববার) হবে অস্ট্রেলিয়ার হয়ে আমার শেষ ওয়ানডে ম্যাচ।”
 
ক্লার্ক হুট করে অবশ্য এই সিদ্ধান্ত নেননি। বিষয়টি সবার সামনে আনার আগে সতীর্থদের সঙ্গে কথা বলেছেন তিনি। 
 
“আমি আমার সতীর্থ, জেমস সাদারল্যান্ড, রড মার্শ ও ড্যারেন লেম্যানের সঙ্গে কথা বলেছি এবং তাদের জানিয়েছি, আগামীকালই অস্ট্রেলিয়ার হয়ে আমি শেষ ওয়ানডে খেলব।”
 
ক্যারিয়ারে এই পর্যন্ত ২৪৪টি ওয়ানডে খেলা ক্লার্ক তার তৃতীয় বিশ্বকাপে খেলছেন। ২০০৭ সালে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ের স্মৃতিও আছে তার। ২০১১ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে অস্ট্রেলিয়া বিদায় নেওয়ার পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান রিকি পন্টিং। অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব পান ক্লার্ক। 
 
২৪৪ ওয়ানডেতে ৪৪.৪২ গড়ে আটটি শতক ও ৫৭টি অর্ধশতকসহ ৭ হাজার ৯০৭ রান করা ক্লার্ক অস্ট্রেলিয়াকে ৭৩টি ম্যাচে নেতৃত্ব দেন। তার অধিনায়কত্বে ৪৯টি ওয়ানডে জেতে দেশটি।
 
ক্যারিয়ারে যা কিছু পেয়েছেন, এর জন্য কৃতজ্ঞ ক্লার্ক। 
 
“আমি খুব কৃতজ্ঞ-আমি জানতে পারলাম যে, আগামীকাল আমার ২৪৫তম ওয়ানডে হবে, এতগুলো ম্যাচে দেশের হয়ে খেলাটা সম্মানের। আমি প্রত্যেক খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞ।”
 
ওয়ানডে ক্যারিয়ারে ইতি টানলেও টেস্ট খেলা চালিয়ে যাওয়ার কথা জানান ক্লার্ক।