সেরাটা বাকি আছে, বললেন ক্লার্ক

ফাইনালের প্রতিপক্ষ নিউ জিল্যান্ডকে যেন পরোক্ষভাবে একটা বার্তা দিয়ে রাখলেন মাইকেল ক্লার্ক। অস্ট্রেলিয়া অধিনায়ক ভারতকে হারানোর পর জানিয়েছেন এটাই তার দলের সেরা পারফরম্যান্স নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2015, 03:59 PM
Updated : 26 March 2015, 03:59 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার পাওয়া ৯৫ রানের জয়ের প্রতিক্রিয়ায় সতীর্থদের প্রশংসা করতে গিয়ে সেরাটা বাকি থাকার কথা বলেন ক্লার্ক।

“ছেলেরা অসাধারণ ক্রিকেট খেলেছে। কিন্তু এখনও আমি মনে করি না, আমরা এখনও নিখুঁত খেলাটি খেলেছি।”

“আমরা প্রতি ম্যাচেই উন্নতি করছি এবং এখন আমরা ফাইনালে উঠতে পেরে শিহরিত”, যোগ করেন তিনি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের একাদশ আসরের ফাইনালে মুখোমুখি হবে এই আসরের দুই আয়োজক অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। তাসমান সাগরের ওপারের প্রতিপক্ষকে যথেষ্ট সমীহও করছেন ক্লার্ক।

“(ফাইনালে ওঠা) এটা চমৎকার অর্জন। আমরা জানি, নিউ জিল্যান্ডের বিপক্ষে কঠিন (ম্যাচ) হতে যাচ্ছে।”

সিডনিতে ভারতের বিপক্ষে অসাধারণ এক শতক করা স্টিভেন স্মিথের আলাদাভাবে প্রশংসা করেন ক্লার্ক। ১১ চার ও ২ ছক্কায় ১০৫ রান করেন স্মিথ।

জেমস ফকনার ৩টি, মিচেল জনসন ও মিচেল স্ট্যার্ক দুটি করে উইকেট নিয়ে ভারতকে ২৩৩ রানে গুঁড়িয়ে দিতে দারুণ ভূমিকা রাখেন। বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটিং লাইনআপের বিপক্ষে বোলাররা সুযোগ কাজে লাগাতে পারায় গর্বিত অস্ট্রেলিয়ার অধিনায়ক।

চলতি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের কাছে গ্রুপ পর্বে হেরেছিল অস্ট্রেলিয়া। ফাইনালে ফের চেনা ‘শত্রু’র সঙ্গে দেখা হচ্ছে ক্লার্কদের। অস্ট্রেলিয়া অধিনায়ক পরোক্ষভাবে জানান নিউ জিল্যান্ডের কাছে হারে তাদের লাভ হয়েছিল।

ক্লার্ক জানান, গ্রুপ পর্বে নিউ জিল্যান্ডের কাছে হারটা তাদেরকে পেছন থেকে ধাক্কা দিয়ে জাগিয়ে দিয়েছিল।