চাপেও শান্ত থাকায় কিউইদের সাফল্য

উত্তেজনা ছড়ানো সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারার নেপথ্যের কৌশলটা এবার জানালেন ব্রেন্ডন ম্যাককালাম। নিউ জিল্যান্ড অধিনায়ক মনে করেন, দলে ভারসাম্য থাকায় ও ক্রিকেটাররা শান্ত থাকার কারণেই সাফল্য পেয়েছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 11:20 AM
Updated : 25 March 2015, 11:47 AM

অকল্যান্ডের ইডেন পার্কে গত মঙ্গলবারের সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে চার উইকেটে হারায় নিউ জিল্যান্ড। শেষ ওভারে গড়ানো ম্যাচে গ্র্যান্ট এলিয়ট দারুণ এক ছক্কা মেরে কিউইদের জয়ের বন্দরে পৌঁছে দেন।

বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্যে নামার পর সময় যত গড়িয়েছে, জয় পাওয়ার বিশ্বাস ততই বেড়েছে বলে জানান ম্যাককালাম।

“আমি অধিকাংশ সময় শান্ত ছিলাম কিন্তু ম্যাচটা শেষের দিকে গড়াতে শুরু করলে আশাবাদী হতে শুরু করি...ছেলেরা ম্যাচটা বের করে আনতে পারবে। তাদের ওপর আমার অগাধ আস্থা ছিল।”

ছয়বার সেমি-ফাইনাল থেকে খালি হাতে ফেরার তিক্ত অতীত সঙ্গে নিয়ে ইডেন পার্কে খেলতে নামে নিউ জিল্যান্ড। স্বাগতিক হওয়ার সুবিধা থাকলেও ওই অতীতের চাপ কম ছিল না কিউইদের ওপর।

তাছাড়া দক্ষিণ আফ্রিকার মর্নে মরকেল ও ইমরান তাহিররা দারুণ বোলিং করে ম্যাচটি নিউ জিল্যান্ডের জন্য কঠিন করে তুলেছিলেন। ম্যাককালাম জানান, তার সতীর্থরা শান্ত ছিলেন বলেই চাপের পরিস্থিতি সামলে নিতে পেরেছেন।