চাপ জয় করে সিডনিতে হাসার অপেক্ষায় অস্ট্রেলিয়া

প্রত্যাশার চাপে অস্ট্রেলিয়া নুয়ে পড়বে না বলেই মনে করেন মাইকেল ক্লার্ক। বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে সিডনির সেমি-ফাইনালে শেষ হাসি হাসার অপেক্ষায় আছেন অস্ট্রেলিয়া অধিনায়ক।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 10:50 AM
Updated : 25 March 2015, 02:49 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে সহ-আয়োজক অস্ট্রেলিয়ার ম্যাচটি হবে আগামী বৃহস্পতিবার। এই বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচ না হারা ভারতের বিপক্ষে ম্যাচটিতে ভালো করা নিয়ে আত্মবিশ্বাসী ক্লার্ক। 
 
“আমি মনে করি, আপনারা দেখছেন; ছেলেরা পুরো টুর্নামেন্ট জুড়ে এটা (চাপ) ভালো সামলেছে। কোয়ার্টার-ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ছেলেরা যেভাবে খেলেছে, তা ছিল দারুণ আনন্দের।”
 
অস্ট্রেলিয়া দলের ওপর মানুষের প্রত্যাশা কেন এত বেশি, ক্লার্ক তারও ব্যাখ্যা দেন।
 
“প্রত্যাশা আছে, কারণ আমরা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল। আর পারফর্ম করার কারণেই আপনার প্রতি প্রত্যাশা আছে।”
 
ভারতের বিপক্ষে জয় পেতে ক্লার্কের বিশেষ কোনো পরিকল্পনা আছে কিনা প্রশ্নে একটু যেন মজাই করেন অস্ট্রেলিয়া অধিনায়ক। 
 
“ভারতের চেয়ে আমাদের এক রান বেশি করতে হবে।”
 
দলে অভিজ্ঞতা আর তারুণ্যের খুব ভালো সমন্বয় আছে, আর বড় টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতাও কমবেশি আছে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের। এই দুটি কারণেই অস্ট্রেলিয়া সহজে চাপ জয় করতে পারবে বলে মনে করেন ক্লার্ক। 
 
“আমি মনে করি, বড় ম্যাচে অভিজ্ঞতা পার্থক্য গড়ে দিতে পারে। …অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেলও লাগবে। আমি আত্মবিশ্বাসী যে, আমাদের স্কোয়াডে এটা আছে।”
 
মাইকেল ক্লার্ক, মিচেল জনসন, শেন ওয়াটসন আর ব্র্যাড হ্যাডিন ২০০৭-এর বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন। পরের বিশ্বকাপেও খেলেন এই চারজন। এদের সঙ্গে ছিলেন স্টিভেন স্মিথও।