অভিজ্ঞতায় অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন ক্লার্ক

সেমি-ফাইনালে অভিজ্ঞতাই দুই দলের পার্থক্য গড়ে দেবে বলে মনে করেন মাইকেল ক্লার্ক। এদিক থেকে নিজের দলকেই এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়া অধিনায়ক। কারণ ভারতের চেয়ে তার দলেই বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড় বেশি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 10:18 AM
Updated : 25 March 2015, 02:50 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এই বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে সহ-আয়োজক অস্ট্রেলিয়া ভারতের বিপক্ষে মাঠে নামবে আগামী বৃহস্পতিবার। 
 
ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে বড় ম্যাচের অভিজ্ঞতার প্রসঙ্গটি ওঠে। ক্লার্ক এ ক্ষেত্রে নিজের দলকে অনেক ওপরে রাখলেন। 
 
“আমি মনে করি, বড় ম্যাচে অভিজ্ঞতা পার্থক্য গড়ে দিতে পারে। …অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেলও লাগবে। আমি আত্মবিশ্বাসী যে, আমাদের স্কোয়াডে এটা আছে।”
 
মাইকেল ক্লার্ক, মিচেল জনসন, শেন ওয়াটসন আর ব্র্যাড হ্যাডিন ২০০৭-এর বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন। পরের বিশ্বকাপেও খেলেন এই চারজন। এদের সঙ্গে ছিলেন স্টিভেন স্মিথও। 
 
২০১১ বিশ্বকাপ জয়ী ভারত দলের চারজন আছেন এবারের দলে। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিরাট কোহলি, সুরেশ রায়না আর রবিচন্দ্রন অশ্বিন গত বিশ্বকাপে খেলেন। তবে ২০০৭ বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে শুধু ধোনিরই। 
 
এদিক থেকে অস্ট্রেলিয়া এগিয়ে থাকবে বলেই মনে করেন ক্লার্ক। 
“আপনার কিছু বয়সী খেলোয়াড় আছে যারা বিশ্বকাপ খেলছে এবং বিশ্বকাপে সাফল্যও পেয়েছে। অসাধরণ প্রতিভাবান কিছু তরুণ আছে, যাদের কোনো ভয় নেই।”