অস্ট্রেলিয়া আর সিডনি চ্যালেঞ্জের জন্য তৈরি ভারত

স্পিন নাকি পেস, সিডনির উইকেট কাদের সহায়তা করবে? অস্ট্রেলিয়ার স্লেজিং কি সামলাতে পারবে ভারত? সেমি-ফাইনালে যে বাধাই আসুক, ভারত সামলাতে পারবে বলে মনে করেন রোহিত শর্মা। ভারতের এই ব্যাটসম্যান বলেন, অস্ট্রেলিয়া আর সিডনির চ্যালেঞ্জ নিতে তার দল তৈরিই আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 09:07 AM
Updated : 25 March 2015, 02:49 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার ম্যাচটিতে স্পিনই ভালো কাজ করেছে। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও জেপি ডুমিনি মিলে নেন ৭ উইকেট। শ্রীলঙ্কা অলআউট হয়ে যায় ১৩৩ রানে।

এর আগে গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা ম্যাচটিতে আবার ব্যাটিং উইকেটই দেখেছে ক্রিকেট বিশ্ব। অস্ট্রেলিয়ার করা ৯ উইকেটে ৩৭৬ রানের জবাব দিতে গিয়ে শ্রীলঙ্কা করেছিল ৩১২ রান।

গ্রুপ পর্বে সিডনির আরেক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪০৮ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে ইমরান তাহিরের ঘূর্ণিতে ১৫১ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেট নেন তাহির।

সিডনির উইকেটের দুই রূপের খবরই জানা আছে রোহিতের। যে কোনো কিছুর জন্যই ভারত তৈরি বলে মনে করেন তিনি।

“কোন ধরণের উইকেট পাব তা আমাদের ভাবাচ্ছে না। কারণ, যে কোনো উইকেটেই ভালো করার বিষয়ে আমরা আত্মবিশ্বাসী।”

নিজেদের বোলিং আক্রমণের ওপর বেশ আস্থা আছে রোহিতের। আর সেই আস্থা থাকার কারণও ব্যাখ্যা করেন তিনি।

“সাত ম্যাচে ৭০ উইকেট নিয়েছি আমরা। প্রতিপক্ষকে প্রত্যেকবারই আমরা অলআউট করেছি। তাই আমরা জানি, আমাদের কি করতে হবে। আমাদের সিমাররা ভালো করেছে এবং স্পিনারাও তাই। যা-ই (যে ধরণের উইকেট) পাই না কেন, আমরা তৈরি।”

ম্যাচের আগে থেকেই অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা স্লেজিং করার হুমকি দিয়ে যাচ্ছেন ভারতকে। কিন্তু এসবে রোহিত খুব একটা পাত্তা দিচ্ছেন না বলেই মনে হয়।

“এটা (স্লেজিং) যতক্ষণ সীমানার মধ্যে থাকবে, ততক্ষণ আমাদের সমস্যা নেই।”

সবকিছু মিলিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে মেলবোর্নে আগামী রোববার ফাইনাল খেলার স্বপ্ন দেখছেন রোহিত।

“অবশ্যই আমরা জিততে পারি। এ নিয়ে কোনো প্রশ্নই নেই।”