ফাইনালের আগে উপভোগের মন্ত্র নিউ জিল্যান্ডের 

সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর প্রায় নির্ঘুম রাত কাটিয়েছেন নিউ জিল্যান্ডের কোচ মাইক হেসন। অন্য দিকে, অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম জানিয়েছেন, বিশ্বকাপ ফাইনালের দিকে মনোযোগ ফেরানোর আগে সময়টা উপভোগ করতে চান তারা।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 08:52 AM
Updated : 25 March 2015, 11:47 AM

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে পৌঁছায় নিউ জিল্যান্ড। এর আগে ছয়বার সেমি-ফাইনাল থেকে বিদায় নেয়া দলটি স্বাভাবিকভাবেই আছে চনমনে মেজাজে।  
 
দলের হোটেলে ম্যাককালাম জানান, আরেকটা দিন জয়ের আনন্দে নিমগ্ন হয়ে থাকতে পারেন তারা। ফাইনালে উঠার বিশেষ অর্জনটা বুধবার উপভোগ করেই কাটাতে চান কিউইরা।    
 
“কাল (বৃহস্পতিবার) আমরা আমাদের মনোযোগ ফেরাব ফাইনালের দিকে।”
 
কোচ হেসন জানান, ইডেন পার্ক থেকে হোটেলে ফেরার পর প্রায় নির্ঘুম রাত কাটান তিনি। স্বজনদের সঙ্গে জয়টা উপভোগ করার আগে প্রোটিয়াদের সঙ্গেও পান করেন তারা।
 
এর আগে ছয়বার সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় নিউ জিল্যান্ড। সপ্তমবারের চেষ্টায় ফাইনালে পৌঁছে আত্মহারা কিউইরা মেতেছিল উৎসবে। তবে তারা সীমা ছাড়াননি বলেই মনে করেন হেসন।
 
বুধবারই মেলবোর্নের উদ্দেশে দেশ ছাড়বেন নিউ জিল্যান্ডের ক্রিকেটাররা। আগামী রোববার এখানেই হবে বিশ্বকাপের একাদশ আসরের ফাইনাল। কিউই ক্রিকেটাররা তাদের ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচে খেলবেন অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের জয়ী দলের বিপক্ষে। 
 
বিশ্বকাপের আট ম্যাচসহ ওয়ানডেতে টানা ১০ ম্যাচ জিতে উড়ছে নিউ জিল্যান্ড। তবে সেই সব ম্যাচের সঙ্গে ফাইনালের কোনো পার্থক্য দেখেন না হেসন।
 
“শেষ ১০ ম্যাচ যেভাবে মোকাবেলা করেছি এই ম্যাচেও আমরা তাই করব। আমরা যখন আমরা জানব কার সঙ্গে খেলব, তখন যতটা পারি ভালো প্রস্তুতি নেব এবং আমরা খুব ভালো পারফরম করব।”