অস্ট্রেলিয়াকে হারানোর এই তো সুযোগ: কোহলি

সেমি-ফাইনালে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারানোর এটাই সেরা সুযোগ মনে করছেন বিরাট কোহলি। ভারতের এই তারকা ব্যাটসম্যান জানান, নিজেদের করণীয়টা করতে পারলে জয়ের সম্ভাবনা আছে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 04:23 PM
Updated : 24 March 2015, 04:23 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের চ্যাম্পিয়ন ভারত। এ ম্যাচ সামনে রেখে মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকমকে কোহলি জানান, অস্ট্রেলিয়া সফরে এসে আগের না পাওয়াটাও পুষিয়ে নিতে চান তারা।

ভারতের এই ডানহাতি ব্যাটসম্যান বলেন, “(অস্ট্রেলিয়াকে হারানোর জন্য) এর চেয়ে ভালো সময় আমাদের জন্য হতে পারে না। অস্ট্রেলিয়া এসে আমরা যেভাবে খেলেছি এটা আমাদের জন্য তার প্রতিও সুবিচার করার সুযোগ।”

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সফরে মহেন্দ্র সিং ধোনির দলের অভিজ্ঞতা খুবই তিক্ত। টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার কাছে হারে তারা। এরপর ত্রিদেশীয় ওয়ানডে সিরিজেও জয়হীন থাকে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের একাদশ আসরের শুরু থেকেই ধোনির দল দারুণ গতিতে ছুটছে। দাপটের সঙ্গে শেষ চারে উঠে তারা। দলের জয়ে ব্যাটসম্যানদের মতো বোলিং লাইনআপ জ্বলে ওঠায় আশাবাদী কোহলি। তিনি জানান, ভারত এ মুহূর্তে সঠিক ক্রিকেট খেলছে।

বিশ্বকাপের এ আসরে সাত ম্যাচে সামি-অশ্বিনরা ৭০ উইকেট নিয়েছেন এবং কোহলি জানান, শেষ চারের লড়াইয়ে বোলাররা ব্যবধানটা গড়ে দিতে পারলে ভারতের জয়ের দারুণ সম্ভাবনা আছে।