সেরা দল না পাওয়ার হতাশা বাংলাদেশ কোচের

সেরা স্কোয়াড না পাওয়ার হতাশার কথা জানিয়েছেন বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে। তিনি মনে করছেন, যথেষ্ট বিকল্প থাকলে বিশ্বকাপে বাংলাদেশের গল্পটা ভিন্ন হতে পারত।

ফজলুল বারী, সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2015, 01:57 PM
Updated : 23 March 2015, 02:54 PM

বাংলাদেশের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার পর হাথুরুসিংহে জানিয়েছিলেন, সব সময় চাওয়া শতভাগ খেলোয়াড়কে পাওয়া যায় না। যাদের দলে পেয়েছেন, তাদের নিয়েই লক্ষ্য পূরণের চেষ্টা করবেন। তবে এটা তার প্রত্যাশিত সেরা স্কোয়াড ছিল না বলেই জানান হাথুরুসিংহে।
 
সোমবার সিডনিতে সাংবাদিকদের হাথুরুসিংহে বলেন, “জানা কথা, এটা আমাদের সেরা স্কোয়াড ছিল না। আপনারা সবাই জানেন, আমি কয়েকটি নির্বাচন নিয়ে সন্তুষ্ট ছিলাম না।”
 
আফগানিস্তান, স্কটল্যান্ড ও ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্বে খেলে বাংলাদেশ। কোয়ার্টার-ফাইনালে বিদায় নেয়া দলটি যথেষ্ট বিকল্প খেলোয়াড় পেলে আরো ভালো করতো বলে মনে করেন হাথুরুসিংহে।
 
“আমি একজন বা একাদশ নিয়ে কথা বলছি না। আমি বলছি ১৫ জনের দল নিয়ে। আমাদের যদি অনেক বিকল্প থাকত, তাহলে গল্পটা ভিন্ন হতে পারত।” 
 
দলের পারফরম্যান্সের জন্য জবাব দিতে হয় কোচকেই। তাই দল নির্বাচনে কোচের একটা বক্তব্য থাকা উচিত বলে মনে করেন হাথুরুসিংহে। তবে বিসিবির কাছে কখনও দল নির্বাচনে তার বক্তব্য থাকার দাবি তোলেননি বলেও জানান তিনি।