ভারতকে বিদায় করতে প্রত্যয়ী ফকনার

সেমি-ফাইনাল থেকে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে বিদায় করে দেওয়ার ব্যাপারে আশাবাদী জেমস ফকনার। তবে এ লক্ষ্য পূরণ করতে হলে স্নায়ুর চাপ সামলে রাখাটা জরুরি বলেও সতীর্থদের সতর্ক করে দিয়েছেন অস্ট্রেলিয়ার এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2015, 10:53 AM
Updated : 23 March 2015, 01:09 PM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বিশ্বকাপের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের চ্যাম্পিয়ন ভারত।

ফকনার জানান তিনি আত্মবিশ্বাসী যে, যে কোনো পরিস্থিতিতে, এমনকি বড় লক্ষ্য তাড়া করতে হলেও অস্ট্রেলিয়া তাদের স্নায়ু নিয়ন্ত্রণে রাখবে।

“আপনাকে অবশ্যই বিশ্বাসটা থাকতে হবে, কোনো ব্যাপার নয়, কত রান আপনি তাড়া করছেন।”
 
“একটি ব্যাটিং গ্রুপ হিসেবে এ মুহূর্তে আমরা খুবই ভালো খেলছি”, যোগ করেন তিনি।

চোটের কারণে অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপের একাদশ আসরের শুরুর তিন ম্যাচ খেলতে পারেননি ফকনার। পরে ফিরে মোটামুটি আলো ছড়িয়েছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। ভারতের বিপক্ষে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও অবদান রাখতে চাওয়ার কথা জানান তিনি।

সিডনির উইকেটে উভয় দলের ব্যাটসম্যানেরা রান পাবে বলে মনে করেন ফকনার। আগে ব্যাটিংয়ের সুযোগ না পেলে বড় রান তাড়া করে জয়ের জন্য সতীর্থদের প্রস্তুত থাকার আহ্বানও জানিয়েছেন ফকনার।
 
আগের দিন ভারতকে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মাটিতে নাস্তানাবুদ করার কথা মনে করিয়ে দেন ফকনারের সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপের সেমি-ফাইনালেও একইভাবে  ধোনির দলের ওপর ছড়ি ঘোরাতে চাওয়ার কথা জানান অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার।
 
বিশ্বকাপের একাদশ আসর মাঠে গড়ানোর আগে অস্ট্রেলিয়া সফরে আসে ভারত। কিন্তু ধোনির দলের সফরটা ছিল তিক্ত অভিজ্ঞতায় ভরা। অস্ট্রেলিয়ার কাছে চার টেস্টের সিরিজ ২-০ ব্যবধানে হারে ভারত। আর পরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি তারা।