'অদ্ভুত' নো বলে উইকেট-বঞ্চিত রুবেল!

ভারতের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে রুবেল হোসেনকে উইকেট-বঞ্চিত করেছেন আম্পায়াররা। বাংলাদেশের এই পেসারের ফুলটস বলে ইমরুল কায়েসের হাতে রোহিত শর্মা ধরা পড়লেও কোমরের ওপর বল উঠেছে দাবি করে 'নো' বল ডাকেন আম্পায়াররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2015, 07:23 AM
Updated : 19 March 2015, 04:10 PM

ভারতের ইনিংসের ৪০তম ওভারের চতুর্থ বলটি ফুলটস দিয়েছিলেন রুবেল। বলটিতে বাউন্ডারি মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন রোহিত। কিন্তু লেগ আম্পায়ার দার বোলিং প্রান্তে থাকা ইয়ান গৌল্ডকে 'নো' বলের সঙ্কেত দেন। ইংল্যান্ডের আম্পায়ার গৌল্ড তখন 'নো' ডাকলে বিস্ময়ে হতবাক হয়ে যান বাংলাদেশের ক্রিকেটাররা।

টিভি রিপ্লে দেখে মনে হয়েছে, বলটি কোমরের ওপরে ছিল না। তখন ধারাভাষ্য দিতে থাকা শেন ওয়ার্নও বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেন। বলটি খেলার সময় রোহিত ঝুঁকে ছিলেন উল্লেখ করে তিনি মন্তব্য করেন, "নো বল দেওয়ার মতো যথেষ্ট উঁচুতে ছিল না বলটি।"

বিষয়টি বাংলাদেশের জন্য বেশ হতাশার উল্লেখ করে ওয়ার্ন বলেন, "আলিম দারের মতো একজন আম্পায়ারের কাছ থেকে এটা হতাশাজনক একটি সিদ্ধান্ত।"

সিদ্ধান্তটি দেওয়ার পর মাঠে হতভম্ব হয়ে পড়ে বাংলাদেশের খেলোয়াড়রা। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আলিম দারের সঙ্গে কথা বলতে গেলে তিনি বিষয়টি আমলে নেননি।

ক্যাচটি দেওয়ার সময় ৯০ রানে থাকা রোহিত বিশ্বকাপে তার প্রথম শতক পান। ১২৬ বলে ১৩৭ রান করে তাসকিন আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন রোহিত।

আর তখন ৩ উইকেটে ১৯৬ রানে থাকা ভারত শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩০২ রান তোলে।