আড়াইশ' করেও জিততে পারে বাংলাদেশ: গাভাস্কার

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার মনে করেন, ২৫০ রান করেও জয়ের সামর্থ্য আছে বাংলাদেশের। মেলবোর্নের ম্যাচে স্টেডিয়ামে বাংলাদেশের সমর্থকদেরও হেলাফেলা না করার পরামর্শ দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2015, 04:11 PM
Updated : 18 March 2015, 04:31 PM

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়ন ভারত ও বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান আগে ব্যাটিং করলে ২৮০ থেকে ৩২০ রান ‘চ্যালেঞ্জিং স্কোর’ হবে বলে জানিয়েছিলেন ক’দিন আগে। তবে গাভাস্কার মনে করেন মেলেবোর্নের উইকেটে স্পিন ধরলে ২৫০ করলেও জয় পেতে পারে মাশরাফি বিন মুর্তজার দল।

বাংলাদেশের ব্যাটিং-বোলিংয়ের প্রশংসা করে গাভাস্কার বলেন, “বাংলাদেশ ভালো ব্যাটিং করছে। তারা ধারাবাহিকভাবে রান করছে এবং এমসিজিতে যদি বল স্পিন করতে শুরু করে, তাহলে তারা ২৪০-২৫০ স্কোর করেও জিততে পারে।”

মেলবোর্নের গ্যালারিতে ধোনি-কোহলিদের সমর্থকই বেশি থাকবে। অন্যদিকে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি দলকে সমর্থন দেওয়ার জন্য মেলবোর্ন প্রবাসীদের মাঠে আসার আহ্বান জানিয়েছেন।

গাভাস্কার এমসিজির গ্যালারিতে বাংলাদেশের সমর্থকদের হেলাফেলা না করারও পরামর্শ দেন। তিনি জানান, দক্ষিণ আফ্রিকা ম্যাচে ভারতের সমর্থকরা গ্যালারিতে আধিপত্য বিস্তার করেছিল কিন্তু বাংলাদেশের বিপক্ষে এটা আশা করা ঠিক হবে না।