পেসারদের প্রশংসায় ধোনি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ উইকেটের জয়ে দারুণ অবদান ভারতের পেসারদের। কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করা এই জয়ের পর পেসারদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 05:02 PM
Updated : 6 March 2015, 05:02 PM

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ধোনি জানান, তিন পেসারই ভালো বল করছে। তারা খুব বেশি কিছু করার চেষ্টা করেননি। সঠিক লাইন ও লেন্থে বল করে গেছেন। 

৩৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতা সামির কথা আলাদাভাবেই বলেন ধোনি। তবে বোলিং ইউনিট হিসেবে ভালো বল করায় তিন পেসারদেরই প্রশংসায় ভাসান তিনি। 

“নতুন বলে বল করে বাড়তি দায়িত্ব নিয়েছে সামি। পেস বোলিং ইউনিট হিসেবে তিন পেসার খুব ভালো বল করেছে।” 

ধোনি জানান, ব্যক্তিগত পারফরম্যান্সকে তারা খুব একটা গুরুত্ব দিচ্ছেন না। ব্যাটিং বা বোলিংয়ে দুই জন কেমন জুটি গড়ছে তাই বেশি গুরুত্ব পাচ্ছে তাদের কাছে।

“এক দিক থেকে রান হলে, অন্য দিকে উইকেট পাওয়া কঠিন হয়ে পড়ে। উপমহাদেশের বাইরে আমাদের বোলিংয়ে এটা নিয়মিত হয়ে থাকে। এখন আমরা একটা ভালো ওভারের পর আরেকটা ভালো ওভার করছি, এভাবে চাপ বাড়ছে। তাতে শেষ পর্যন্ত আমরা উইকেট পাচ্ছি।”
অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে ভারতের বোলাররা অনেক কিছু শিখেছেন বলে জানান ধোনি।

“ত্রিদেশীয় সিরিজের পর বোলাররা এগিয়ে এসেছে। ত্রিদেশীয় সিরিজ এবং দেশের বাইরের সিরিজ থেকে ওরা অনেক কিছু শিখেছে।”

১৮৩ রানের লক্ষ্য তাড়া সহজ ছিল না জানিয়ে ধোনি বলেন, “উইকেট কঠিন ছিল। কিছুটা দুই ধরণের গতির উইকেটে এই ধরণের লক্ষ্য তাড়া করা সহজ হয় না। আমার মনে হয়, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ের সময়, বিশেষ করে প্রথম ১০ ওভারে (ব্যাটিং) আরো কঠিন ছিল।” 
লক্ষ্যে পৌঁছতে ছয় উইকেট হারালেও তাতে ইতিবাচক ব্যাপার দেখছেন ধোনি। ভারতের অধিনায়ক মনে করেন, এতে লোয়ারঅর্ডার ব্যাটসম্যানদের একটা পরীক্ষাও হয়ে গেল।