'পরাজয়েও ডরে না অস্ট্রেলিয়া' 

বৃষ্টির কারণে এক পয়েন্ট হারানোয় এবং নিউ জিল্যান্ডের কাছে হেরে যাওয়ায় নিজেদের পুল-এ খুব একটা ভালো অবস্থানে নেই অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার কাছে পরের ম্যাচে হারলে অজিদের গ্রুপের শীর্ষ দুইয়ে থাকাটা কঠিন হয়ে যাবে। তবে দলটির উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, ওসব নিয়ে মোটেও চিন্তিত নয় তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 01:52 PM
Updated : 6 March 2015, 01:52 PM

ইংল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী দিনে জিতে অস্ট্রেলিয়া শুভ সূচনা করলেও বাংলাদেশের বিপক্ষে তাদের পরের ম্যাচটা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচে আবার প্রতিবেশী নিউ জিল্যান্ডের কাছে হেরে বসে চারবারের চ্যাম্পিয়নরা। তবে গত বুধবার আফগানিস্তানকে উড়িয়ে ফের জয়ের পথে ফিরেছে আসরের সহ-আয়োজকরা।
 
৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পুল 'এ'-তে তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার কোয়ার্টার-ফাইনালে ওঠা নিয়ে খুব একটা দুশ্চিন্তা নেই। কিন্তু আগামী রোববার সিডনিতে শ্রীলঙ্কার কাছে হেরে গেলে গ্রুপের সেরা দুইয়ে থেকে তাদের পরের পর্বে যাওয়াটা অনিশ্চত হয়ে পড়বে। সেক্ষেত্রে শেষ আটে ভারত বা দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলতে হতে পারে ক্লার্ক-ওয়ার্নারদের। 
 
ব্যাপারটা নিয়ে ফিঞ্চের কথায় খুব একটা দুশ্চিন্তার ছাপ নেই। 
 
“কার সঙ্গে খেলা, আমার মনে হয় না এটা কোনো বিষয়। বিশ্বকাপ জিততে হলে বিশ্বের সেরা দলগুলোকে আপনার হারাতে হবে।”
 
পরাজয়ের শঙ্কায় হয়তো সত্যিই ভীত নন ফিঞ্চ, কিন্তু শ্রীলঙ্কা ম্যাচটাকে ঠিকই গুরুত্বপূর্ণ মানছেন তিনি। কারণ ডান-হাতি এই ব্যাটসম্যানের মতে, গ্রুপের তৃতীয় ও চতুর্থ দল হতে কেউই চায় না।    
“দেরিতে হলেও আমরা আসলেই কিছু ভালো ক্রিকেট খেলেছি। তাই আমাদের ভীত হওয়ার মতো কিছু নেই। আমরা হারতে ভয় পাই না।”