পাকিস্তানের টপঅর্ডারে পরিবর্তনের ইঙ্গিত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তানের বড় দুশ্চিন্তার নাম তাদের টপঅর্ডার ব্যাটসম্যানদের বাজে ফর্ম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 07:25 AM
Updated : 6 March 2015, 07:25 AM

বিশ্বকাপের ৪টি ম্যাচের একটিতেও আশানুরূপ কিছু করতে পারেনি দেশটির টপঅর্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাই টপঅর্ডারে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক মিসবাহ-উল হক।

গ্রুপ পর্বের বাধা পেরিয়ে নকআউটে যেতে হলে শনিবার নিউ জিল্যান্ডের অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি জেতা পাকিস্তানের জন্য খুব প্রয়োজন। এই ম্যাচের আগে পাকিস্তানের বোলাররা খুব ভালো অবস্থায় থাকলেও ব্যাটসম্যানরা মোটেই ফর্মে নেই।

বিশেষ করে পাকিস্তানের উদ্বোধনী জুটি কোনোভাবেই জমছে না। বিশ্বকাপের ৪ ম্যাচে পাকিস্তানের উদ্বোধনী জুটিতে রান ওঠে যথাক্রমে ১১, ০, ১ ও ১০।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে আহমেদ শেহজাদের সঙ্গে ইনিংস উদ্বোধন করেন ইউনুস খান। ১১ রানের জুটি ভাঙে ইউনুস ৬ রান করে আউট হলে। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস উদ্বোধন করেন নাসির জামশেদ। ইনিংসের দ্বিতীয় বলে কোনো রান করেই জামশেদ ফিরে গেলে জুটি ভাঙে।

তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৭ উইকেটে ২৩৫ রান তোলে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ওঠে ১ রান। কোনো রান না করে ফেরেন শেহজাদ। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে পাকিস্তান ৬ উইকেটে ৩৩৯ রান করলেও উদ্বোধনী জুটিতে আসে মাত্র ১০ রান। ৪ রান করে ফেরেন জামশেদ।

বিষয়টি খুব দুশ্চিন্তায় ফেলে দিয়েছে পাকিস্তানের দলের কর্মকর্তাদের আর অধিনায়ককে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবারের সংবাদ সম্মেলনে মিসবাহ সেটাই বলেন।

“আমরা এটা নিয়ে ভাবছি। অবশ্যই আমাদের (এ নিয়ে) কিছু একটা করতে হবে।”

এক প্রশ্নের উত্তরে মিসবাহ জানান, সরফরাজ আহমেদকে দিয়ে ইনিংস উদ্বোধনের কথাও ভাবা হচ্ছে।