এনামুলের বদলে ইমরুলে আইসিসির অনুমোদন

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ দলে ঢুকলেন ইমরুল কায়েস। চোটে পড়া এনামুল হকের বদলে বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানকে দলে নেওয়ার বিষয়টি অনুমোদন করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 05:36 AM
Updated : 6 March 2015, 06:06 AM

শুক্রবার আইসিসির অনুমোদন পাওয়ার আগেই অবশ্য ইমরুল অস্ট্রেলিয়াগামী বিমানে ওঠেন। গত বৃহস্পতিবার নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ফিল্ডিং করার সময় উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল কাঁধে চোট পাওয়ায় বিসিবি ইমরুলকে অস্ট্রেলিয়া পাঠানোর সিদ্ধান্ত নেয়।
 
৫৩টি ওয়ানডে খেলা ইমরুল বিশ্বকাপে বেশ সফল। তার ক্যারিয়ার গড় যেখানে ২৬.৭৩ সেখানে ওয়ানডের সেরা টুর্নামেন্টে তার গড় ৩৭.৬০। গত আসরে ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে পরপর দুই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন তিনি।
 
অন্যদিকে বিশ্বকাপটা খুব একটা ভালো যাচ্ছিল না এনামুলের। আফগানিস্তানের বিপক্ষে ১০৫ রানের জয় দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শুরুর ম্যাচে তার রান ছিল ২৯। অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের ম্যাচটি বৃষ্টির কারণে পণ্ড হয়। এরপর শ্রীলঙ্কার কাছে ৯২ রানে হারা ম্যাচেও ২৯ রান করেন এনামুল। স্কটল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটের জয়ে তো ব্যাটই করতে পারেননি তিনি।
 
স্যাক্সটন ওভালে স্কটল্যান্ড ইনিংসের ৩১তম ওভারে চোট পান এনামুল। সীমানায় ঝাঁপিয়ে একটি বল ঠেকানোর পরপরই কাঁধ চেপে ব্যথায় ককিয়ে ওঠেন তিনি। স্ক্যান করাতে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তার ডান কাঁধের হাড় সরে গেছে। হাসপাতাল থেকে পরে মাঠে ফেরেন এনামুল। সতীর্থদের সঙ্গে বসেই দলের ৬ উইকেটের জয় দেখেন তিনি। তবে এই বিশ্বকাপে আর খেলা হচ্ছে না তার। 
 
অ্যাডিলেইডে আগামী সোমবার ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্বকাপে আর খেলতে না পারলেও দলের সঙ্গে আপাতত থাকছেন এনামুল। অ্যাডিলেইডে চিকিৎসকরা আবার তাকে দেখবেন।