ব্যাটসম্যানদের প্রশংসায় অধিনায়ক

স্কটল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে দারুণ জয়ের পর ব্যাটসম্যানের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 11:18 AM
Updated : 5 March 2015, 11:40 AM

বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে স্কটল্যান্ডের গড়া ৮ উইকেটে ৩১৮ রানের বড় সংগ্রহ ১১ বল হাতে রেখেই টপকে যায় বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “ব্যাটসম্যানরা শুরু থেকেই ইতিবাচক ছিল; এটা খুব ভালো লেগেছে। যে বলে যে শট খেলা দরকার ছিল, সেটাই খেলেছি। মাঠে ওরা খুব শান্ত ছিল।”  

সর্বোচ্চ ৯৫ রান করা তামিম ইকবাল, অর্ধশতক পাওয়া তিন ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম এবং ৪২ রানে অপরাজিত থাকা সাব্বির রহমানের প্রতিটি ইনিংস সমান গুরুত্বপূর্ণ বলে মনে করেন মাশরাফি। 

“এতো বড় একটা রান ওরা ঠাণ্ডা থেকে ‘চেজ’ করেছে। ভালো লেগেছে, আমরা জিততে পেরেছি, আধিপত্য দেখিয়েই জিততে পেরেছি।”

টানা তিন ম্যাচে আট ব্যাটসম্যান নিয়ে খেলল বাংলাদেশ। স্কটল্যান্ডের বিপক্ষেও আট ব্যাটসম্যান নিয়ে খেলার ব্যাখ্যা দেন মাশরাফি।

“উইকেট দেখে মনে হচ্ছিল, একটু সুইং করবে, কিন্তু করেনি। অন্যান্য ম্যাচে শুরুতে তিন-চার উইকেট পড়েছে। সকালে ব্যাটিং করলে যদি শুরুতে তিন-চারটা উইকেট পড়ে যেত, সে কথা চিন্তা করে একটু ঝুঁকিটা নিয়েছি, একটা বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলেছি।”

মাশরাফি জানান, একজন বাড়তি স্পিনার খেলানোর পরিকল্পনা ছিল তাদের। কিন্তু বুধবার উইকেটে দেড় ইঞ্চির মতো ঘাস দেখে দ্বিধায় পড়েন তারা।

বাংলাদেশের অধিনায়ক মনে করেন, সকালে তারা আরেকটু ভালো বল করলে ব্যাটসম্যানদের জন্য কাজটা এতোটা কঠিন হতো না।

“এই ম্যাচে আমাদের বোলিং ভালো করার দরকার ছিল, আমরা করিনি। আশা করি বোলাররা ঘুরে দাঁড়াবে, পরের ম্যাচে ওরা ভালো করবে।”